ছাত্রদল নেতা সজল চোখ বাঁধা অবস্থায় উদ্ধার

0
267

খবর৭১: নিখোঁজ ছাত্রদল নেতা ফয়সাল আহমেদ সজলকে চোখ বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়েছে। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর রামপুরা ব্রিজ থেকে তাঁকে উদ্ধার করা হয়।

রিজভী জানান, সজলের সন্ধানের বিষয়টি প্রথমে অজ্ঞাত একজন শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরণকে ফোনে জানান। পরে কিরণ তাকে জানালে তিনি বিষয়টি নিশ্চিত করেন।

সজল জগন্নাথ বিশ্বদ্যিালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি। গত মঙ্গলবার থেকে সজল নিখোঁজ বলে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল।

সজলের স্বজনরা জানান, নিখোঁজের পর গতকাল বুধবার সজলের স্ত্রী, বোন ও ভগ্নিপতি খিলগাও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে যান। তখন পুলিশ জিডি না নিয়ে তাদের বলে, ‘দেখি কী করা যায়। আপতত জিডি দরকার নেই, আপনারা খুঁজেন, আমরাও খুঁজি’।

এর আগে আজ বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের জানান, সজলকে দুই দিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই সজলকে তুলে নিয়ে গেছে বলে তাঁর সহকর্মীরা আশঙ্কা করছে। আমাদেরও বিশ্বাস এভাবে তুলে নিয়ে যাওয়ার সংস্কৃতি আওয়ামী আইনশৃঙ্খলা বাহিনীর।

এদিকে এক বিবৃতিতে এ আহ্বান জানান ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন অর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান। বৃহস্পতিবার দুপুরে ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারী সংবাদমাধ্যমে এ বিবৃতি পাঠান।

এতে জানানো হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি সজলকে মঙ্গলবার ইফতারের পর আইনশৃঙ্খলা বাহিনী গুম করেছে। এর পর প্রায় দুদিনেও সজলকে আইনের হাতে সোপর্দ না করায় ক্ষোভ জানান ছাত্রদলের দুই শীর্ষ নেতা।

সজলকে আদালতের সামনে পেশ করার আহ্বান জানিয়ে তারা বলেন, সাজানো কোনো নাটকের মাধ্যমে তার সঙ্গে অনাকাঙ্ক্ষিত কিছু করা হলে এর দায় সরকারকেই নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here