ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত

0
438

খবর ৭১ঃ বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের বর্তমান কমিটি ভেঙে দেয়া হয়েছে। নতুন কমিটি দিতে রাজীব আহসান ও আকরামুল হাসান নেতৃত্বাধীন কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সোমবার (৩ জুন) রাতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪৫ দিনের মধ্যে সংগঠনটির কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কেন্দ্রীয় সংসদ গঠন করা হবে। ছাত্রদলের কাউন্সিলের তফসিল পরে জানানো হবে।

ছাত্রদলের কাউন্সিলে প্রার্থী হওয়ার যোগ্যতাও নির্ধারণ করে দিয়েছে বিএনপি। শর্তগুলো হলো প্রার্থীদের জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে; অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে হবে এবং ২০০০ সালের পরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

ছাত্রদলের সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল ২০১৪ সালের ১৪ অক্টোবর। রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে গঠিত ওই আংশিক কমিটিতে তখন ১৫৩ সদস্য ছিলেন।

দীর্ঘদিন পর কমিটি পূর্ণাঙ্গ করা হয়, যাতে ৭৩৬ জনকে পদ দেয়া হয়েছিল। তবে ওই কমিটি নিয়ে সংগঠনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা গিয়েছিল।

বিএনপির সহযোগী সংগঠনগুলোর মধ্যে ছাত্রদল একসময় শক্তিশালী থাকলেও বর্তমানে ঝিমিয়ে চলছে সংগঠনটির কার্যক্রম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here