ছাত্রদলের আন্দোলন ভীষণভাবে নিন্দনীয়: ফখরুল

0
617

খবর৭১ঃ
শনিবার রাজধানী গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি মন্তব্য করেন।

কমিটি নিয়ে ছাত্রদলের আন্দোলনকে যুক্তিসঙ্গত বলে মনে করেন না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১৫ জুন অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকটি মুলতবি করা হয়। মুলতবি হওয়া বৈঠকটি শনিবার বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হয়ে তা শেষ হয় সাড়ে ৭টায়। বৈঠকে লন্ডন থেকে স্কাইপে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মির্জা ফখরুল বলেন, ছাত্রদলের ব্যাপারে দীর্ঘ আলোচনা করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান অল স্টেক হোল্ডারদের সঙ্গে কথা বলেছেন। অর্থাৎ ছাত্রদলের রাজনীতি সঙ্গে যারা অতীতে জড়িত ছিলেন, নেতা ছিলেন, বর্তমানে যারা নেতা আছেন এবং যারা এখন বিক্ষোভ করছে, আন্দোলন করছে সবার সঙ্গে উনি কথা বলেছেন। কথা বলার পরেই দল থেকে একটা সিদ্ধান্ত তাদেরকে দেয়া হয়েছে। এখন যে আন্দোলন হচ্ছে আমরা মনে করি যে, এটা খুব একটা যুক্তিসঙ্গত আন্দোলন নয়।

তিনি বলেন, তাদের (বিক্ষুব্ধ ছাত্রদল নেতা) এ কথাও বলা হয়েছে যে, তারা দলের প্রতি অত্যন্ত নিবেদিত প্রাণ। তারা অন্যান্য অঙ্গসংগঠনে যুক্ত হতে পারেন। আমার মনে হয় তাদের উচিত হবে, এই বিষয়টা বিবেচনায় নিয়ে এই আন্দোলনটা বন্ধ করে দিয়ে প্রয়োজনে তারা কথা বলতে পারেন।

মহাসচিব আরও বলেন, আজকে যেটা তারা করেছে এটা ভীষণভাবে নিন্দনীয়। এটাকে কোনোভাবেই গ্রহণ করা যায় না। আমরা মনে করি, তাদের আন্দোলন প্রত্যাহার করে নেয়া উচিত এবং শান্তিপূর্ণ অবস্থানে ফিরে আসা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here