ছাতকে স্বাস্থ্য কেন্দ্র চালুর দাবীতে এলাকাবাসীর প্রতিবাদ সভা

0
556
ছাতকে স্বাস্থ্য কেন্দ্র চালুর দাবীতে এলাকাবাসীর প্রতিবাদ সভা

হাবিবুর রহমান নাসির ছাতক প্রতিনিধিঃ
ছাতকের ইসলামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র পুনরায় চালুর দাবীতে এলাকাবাসীর উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় আব্দুল রহিমের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান শাহজাহান এমরানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হেকিম। বিশেষ অতিথির ছিলেন ইউপি সদস্য লাল মিয়া, ইউনুস আলি, আব্দুল হাই, মহিলা সদস্য হেলিমা বেগম। সভায় স্বাগতিক বক্তব্য রাখেন, উদয়ন সমাজ কল্যান সংস্থার সভাপতি, শিক্ষানবিশ আইনজীবী জাহাঙ্গীর আলম রাসেল। বক্তব্য রাখেন, ইসলামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের ভুমিদাতা জামাল মিয়া, স্থানীয় আব্দুল কুদ্দুস, মাহবুব আলম, মুক্তিযোদ্ধা সন্তান জাহাঙ্গীর আলম, দিরোয়ার হোসেন দিলু, যুবলীগ নেতা বিনোদ সিংহ, আসক ফাউন্ডেশন কোম্পানিগঞ্জ সভাপতি আব্দুল মানিক, স্থানীয় ইসমাইল মিয়া, হাবিবুর রহমান হাবিব, আবুল হোসেন আছার, মাসুদ আহমদ, রিংকু,সুমন, আব্দুল হক, মদরিছ মিয়া, মাহমদ আলি, সমাজসেবী আহমদ আলী প্রমুখ। সভায় বক্তারা বলেন, মাতৃ স্বাস্থ্যসহ ইউনিয়নের অন্তত ২০ গ্রামের মানুষের প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ১৯৯০ সালে ছনবাড়ী বাজারে ইসলামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়।

দীর্ঘ প্রায় একযুগ চালু থাকর পর ২০০২ সালে আকস্মিক স্বাস্থ্য কেন্দ্রটি বন্ধ হয়ে পড়ে। যোগাযোগ ব্যবস্থাসহ ইউনিয়নের ভৌগোলিক জটিলতার কারনে এ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি ছিল এলাকার মানুষের আশার আলো। বন্ধের পর থেকে ইসলামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র পুনরায় চালুর দাবীতে অব্যাহত আন্দোলন করে যাচ্ছে এলাকার সর্বস্থরের মানুষ। জুরুরী ভিত্তিতে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রটি পুনঃ চালু করার দাবী জানান বক্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here