চ্যাম্পিয়ন হওয়ার লড়াই আজ

0
555
চ্যাম্পিয়ন হওয়ার লড়াই আজ

খবর৭১ঃ মুশফিকুর রহিম ও আন্দ্রে রাসেল হাসিমুখে ‘বঙ্গবন্ধু’ বিপিএলের ট্রফি উন্মোচন করেন মিরপুর স্টেডিয়ামে। বিপিএলের বিশেষ আসরের ফাইনাল আজ। শিরোপা জিততে সন্ধ্যায় মুখোমুখি হবে মুশফিকের খুলনা টাইগার্স ও রাসেলের রাজশাহী রয়্যালস। দুই অধিনায়কের শেষ হাসি হাসবেন কে? আশ্চর্য হলেও সত্যি, ফাইনালে প্রাইজমানি নেই।

তবে ট্রফির মূল্য প্রায় ২০ লাখ টাকা। বঙ্গবন্ধু বিপিএলের ট্রফিটি তৈরি করেছে লন্ডনের বিখ্যাত কোম্পানি ইংকারম্যান। বঙ্গবন্ধু বিপিএলের লিগ পর্বে দুই দলই ছিল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল।

প্রথম কোয়ালিফাইয়ার্সে মুুখি হয়েছিল দুই দল। পাকিস্তানি বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের বিধ্বংসী বোলিংয়ে খুলনা ২৭ রানে হারিয়েছিল রাজশাহীকে। আজ আসরে চতুর্থবারের মতো পরস্পরের মুখোমুখি হচ্ছেন মুশফিক ও রাসেল। আগের তিন মুখোমুখিতে জয়ের পাল্লা মুশফিকের খুলনার বেশি, দুবার। দুই অধিনায়কই শুধু নন, দুই দলই অতীতকে পেছনে ফেলে শুধু আজকের ম্যাচ নিয়েই ভাবছে।
আসরজুড়েই দুই দল দুর্দান্ত ক্রিকেট খেলেছে। বিশেষ করে দারুণ ব্যাটিং করেছেন খুলনার অধিনায়ক মুশফিক ও প্রোটিয়াস ব্যাটসম্যান রিলি রুশো। মুশফিক ১৩ ম্যাচে রান করেছেন ৪৬০। রুশো রান করেছেন ৪৫৮। ব্যাটিংয়ে খুলনার ভরসা এই দুই ক্রিকেটার। বোলিংয়েও দারুণ ফর্মে রয়েছেন রবার্ট ফ্রাইলিঙ্ক ও আমির। ফ্রাইলিঙ্ক ১৩ ম্যাচে ১৯ উইকেট এবং আমির ১২ ম্যাচে উইকেট নেন ১৮টি। পিছিয়ে নেই রাজশাহীও। দলের ব্যাটিংয়ের মূল ভরসা শোয়েব মালিকের ব্যাট থেকে বেরিয়েছে ৪৪৬ রান। ধারাবাহিকতার ‘প্রতীক’ হয়ে উঠেছেন লিটন দাস ও আফিফ হোসেন। নতুন বলে দারুণ খেলছেন দুজনে। তবে বোলিংয়ে খুলনার তুলনায় শক্তিতে কিছুটা পিছিয়ে রাজশাহী। শক্তির বিচারে দল দুটির পার্থক্য থাকলেও নিশ্চিত করেই আজ জমজমাট ফাইনাল হবে বঙ্গবন্ধু বিপিএলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here