চ্যাম্পিয়ন নারীদের দুই কোটি টাকা পুরস্কার ঘোষণা

0
279

খবর৭১: মালয়েশিয়াতে নারীদের এশিয়া কাপের ফাইনালে ভারতকে তিন উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। চ্যাম্পিয়ন নারীরা আজ সন্ধ্যায় দেশে ফিরেছে। দেশে ফেরার পরপরই রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে চ্যাম্পিয়ন দলকে সংবর্ধনা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চ্যাম্পিয়ন দলের জন্য দুই কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে বিসিবি। দলের প্রত্যেকে পাবেন দশ লাখ করে। তাছাড়া যারা ভালো করেছে তাদের জন্য আলাদা পুরস্কারের ব্যবস্থা থাকবে। সোনারগাঁও হোটেলে আজ বিসিবির ইফতার পার্টি ছিল। ইফতারের পর ব্রিফিংয়ে পুরস্কারের ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান পাপন বলেন, ‘এই জয় হঠাৎ করে আসেনি। আমরা দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিয়েছি। মেয়েরা কঠোর পরিশ্রম করেছে। এশিয়া কাপে ভারত গত ছয়বারের চ্যাম্পিয়ন। সেই ভারতকে হারিয়ে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। এই জয়ের আমরা খুব খুশি। এই জয়ের ফলে মেয়েরা ক্রিকেটে আসতে আগ্রহী হবে।’

তিনি আরো বলেন, ‘আমরা কয়েকটি ম্যাচে শেষ বলে গিয়ে হেরেছি। কিন্তু এই ম্যাচে আমরা শেষ বলে জয় পেয়েছি। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে আমরা এক রানে হেরে যাব কখনো ভাবতে পারিনি। নিদাহাস ট্রফির ফাইনালে শেষ বলে হারব এটাও ছিল অকল্পনীয়। তাছাড়া সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষেও আমরা শেষ বলে হেরেছি। এই ম্যাচে হারব এটাও আমরা ভাবিনি। আশা করি, এই অবস্থা থেকে আমরা দ্রুত বেরিয়ে আসব। মেয়েরা আমাদের সেই পথ দেখিয়ে দিয়েছে।’

আজ সংবর্ধনা অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দলের সকল সদস্যকে ফুলের মালা দিয়ে বরণ করে নেয় বিসিবি। তাছাড়া স্পন্সর প্রতিষ্ঠান রবির পক্ষ থেকে দলের সকল সদস্যকে একটি করে আইফোন উপহার দেয়া হয়।

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশ নারী দলের শেষ ওভারে প্রয়োজন ছিল নয় রান। এক পর্যায়ে শেষ বলে প্রয়োজন ছিল দুই রান। এই অবস্থা থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here