চৌগাছা থেকে অপহৃত এসএসসি পরীক্ষার্থী জিসান নিখোঁজের তিন দিন পর খুলনা থেকে জীবিত উদ্ধার

0
953

মুকুরুল ইসরাম মিন্টু, চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছা থেকে এসএসসি পরীক্ষার্থী আশারাফুজ্জামান জিসান নিখোঁজের ৩ দিন পর খুলনা থেকে উদ্ধার হয়েছে। খুলনার র‌্যাব-৬ অভিযান চালিয়ে খুলনা শহরের একটি বাসা থেকে তাকে উদ্ধার করেন। এসময় দুই অপহরনকারীকেও আটক করতে সক্ষম হয় র‌্যাব। শনিবার রাতে তাকে উদ্ধার করে চৌগাছা থানায় পুলিশে হস্তান্তর করা হয়েছে। একমাত্র ছেলের জীবিত উদ্ধারের খবরে পরিবারসহ গোটা এলকায় স্বস্তি ফিরে এসেছে।
থানা সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষার্থী আশরাফুজ্জামান জিসান নিখোঁজের রাতেই তার পরিবার থানায় সাধারণ ডায়েরী করেন। সেই ডায়েরী অনুযায়ী থানা পুলিশ, র‌্যাবসহ আইন শৃংখলা বাহিনী জিসানকে জীবিত উদ্ধারে ব্যাপক অভিযান চালাতে থাকেন। একপর্যায় যারা জিসানকে অপহরণ করেছে তাদের সাথে জিসানের পরিবারের মোবাইলে কথাও হয়। তারা গত শুক্রবার বিকাশের মাধ্যমে অপহরণকারীদের ৫০ হাজার টকা চাঁদা হিসাবে দেন। এই সূত্র নিয়ে আইন শৃংখলাবাহিনী কাজ করতে থাকে। একপর্যায় শনিবার রাতে খুলনা র‌্যাব-৬ খুলনা শহরের একটি বাসা থেকে অক্ষত অবস্থায় জিসানকে উদ্ধার করেন এবং দুই অপহরণকারীকে আটক করতে সক্ষম হয়। আটককৃতরা হলো যশোর শহরের আরবপুর এলাকার মোরশেদ আলীর ছেলে নাদিম হোসেন ও একই এলাকার আল-আমিন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকালে এসএসসি পরীক্ষার্থী আশরাফুজ্জামান জিসান চৌগাছা বাজারে প্রাইভেট পড়তে আসে। সন্ধ্যায় সে নিজ বাড়ি মহেশপুর উপজেলার কমলাপুরের উদ্যেশ্যে রওনা হয়। পথিমধ্যে চৌগাছা পুড়াপাড়া সড়কের হড়হড়ে ব্রীজ নামক স্থানে পৌছলে অপহরনের শিকার হয়। ব্রীজের পাশেই কলা ক্ষেতে জিসানের ব্যবহৃত বাইসাইকেল দেখে সকলেই নিশ্চিত হয় সে অপহরণের শিকার হয়েছে। এ ঘটনায় জিসানের পিতা স্কুল শিক্ষক আশাদুল ইসলাম লেখন চৌগাছা ও মহেশপুর থানায় দুইটি ডায়েরী করেন। ডায়েরী অনুযায়ী জিসানকে উদ্ধারে আইন শৃংখলাবাহিনী ব্যাপক অভিযান চালায়। একপর্যায় শনিবার রাতে তাকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয় র‌্যাব-৬। একমাত্র ছেলে নিখোঁজে গোটা পরিবারে নেমে আসে চরম আহাজারি। চার দিন পর তার উদ্ধারের খবরে স্বস্তি ফিরে পেয়েছে পরিবারসহ গোটা এলাকার মানুষ। এ বিষয়ে চৌগাছা থানার তদন্ত ওসি উত্তম কুমার বলেন, র‌্যাব-৬ এর এসআই রাকিব হোসেন অপহৃত জিসানসহ দুই আসামীকে চৌগাছা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন। এসএসসিতে ভাল ফলাফলের প্রলোভন ও বাকি পরীক্ষা গুলো দেয়া লাগবেনা বলে তাকে অপহরণ করা হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এই চক্রের সাথে এলাকার আরও অনেকে জড়িত আছে। তদন্ত স্বার্থে তাদের নাম প্রকাশ করা হচ্ছেনা। তারা অচিরেই আটক হবে বলে তিনি জানান।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here