চৌগাছায় প্রেমিক-প্রেমিকা বিষপানে আত্মহত্যা, স্বামীর ওপরে অভিমানে অপর এক গৃহবধুর মৃত্যু

0
260

চৌগাছা (যশোর) সংবাদদাতা : চেনাজানা পরিচয় এরপর কথা বলা, অতঃপর প্রেম। প্রেমের পর তারা ঘর বাধার স্বপ্নে বিভোর। কিন্তু শেষ পর্যন্ত সেই স্বপ্ন আর পুরণ হলোনা প্রেমিক যুগলের। দুই পরিবারের কলোহের জেরে তারা বিষপান করে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। ঘটনাটি ঘটেছে যশোরের চৌগাছা উপজেলার বল্লভপুর ও মাকাপুর গ্রামে। এ ঘটনায় এলাকায় চা ল্যের সৃষ্টি হলেও উভয় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। এদিকে স্বামীর পরে অভিামন করে নিজ পিতৃলয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে অপর এক গৃহবধু।
সূত্র জানায়, উপজেলার বল্লভপুর গ্রামের মুন্তাজ আলীর মেয়ে আদরী খতুন (১৫) । সে স্থানীয় মাকাপুর-বল্লভপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী। স্কুলে যাতায়াত করতে করতে মাকাপুর গ্রামের এক সন্তানের জনক আল-আমীন (২৫) সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এ ঘটনা মেয়ে আদরীর পরিবার জানতে পেরে তাকে বকাঝকা করে। পরিবারের লোকজনের বকা সহ্য করতে না পেরে প্রেকিক যুগল আত্মহত্যার পথ বেছে নেয়। মাকাপুর-বল্লভপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল ইসলাম বলেন, দরিদ্র পরিবারের ছাত্রী আদুরী খাতুন নবম শ্রেণীর শিক্ষার্থী। আমি জানতে পেরেছি, মেয়েটির পিতা ও প্রেমিক আল-আমীন একই সাথে দিন মজুরের (নির্মান শ্রমিক) কাজ করত। সে সূত্রেই উভয়ের মধ্যে মুলত প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। উভয়ের পরিবার বিষয়টি মেনে নেবে না এমন আশংকায় ২৬ জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় স্কুলের পাশেই বড় একটি গাব গাছের নীচে বসে দু’জনে একসাথে কীটনাশক পানে আত্মহত্যার চেষ্টা করে। স্থানীয়রা বিষয়টি দেখে তাদের উদ্ধার করে চৌগাছা উপজেলা হাসপাতালে নিলে উভয়কে যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে প্রথমে প্রেমিক আল-আমীনের মৃত্যু হয়। এরপর গভীর রাতে প্রেমিকা আদরী খাতুনও মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ ঘটনায় এলাকায় চা ল্যের সৃষ্টি হলেও উভয় পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। আদুরী খাতুনের ভাই সেকেন্দার আলী জানান, বোনের সম্পর্কের বিষয়টি জানার পর তাকে গত বৃহস্পতিবার বকাঝকা করা হয়। পরদিন শুক্রবার সন্ধ্যায় আদুরি ও আলআমিন বিষপান করে। ইউপি সদস্য বল্লভপুর গ্রামের সাইফুল ইসলামও এই তথ্য নিশ্চিত করেছেন। চৌগাছা থানার ওসি খন্দকার শামিম উদ্দিনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ ধরনের একটি ঘটনা আমি শুনেছি।
এদিকে, স্বামীর ওপর অভিমান করে চৌগাছা উপজেলার হুদাপুর গ্রামে বাবা নুর আমিনের বাড়িতে কাকলি বেগম (৩০) নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তিনি যশোর উপশহর এ ব্লকের ইউসুফ সুজনের স্ত্রী। স্বামীকে নিয়ে তিনি বাপের বাড়িতেই থাকতেন।
স্বজনরা জানান, পারিবারিক কলোহের জের ধরে শনিবার রাত সাড়ে দশটার দিকে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দেন কাকলি। টের পেয়ে স্বজনরা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোরে তার মৃত্যু হয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here