চেন্নাইয়ের বিপক্ষে হায়দরাবাদের চ্যালেঞ্জিং স্কোর

0
257

খবর ৭১ঃআইপিএলর ১১তম আসরের ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে আগে ব্যাট করে ১৭৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে সাকিবদের সানরাইজার্স হায়দরাবাদ। ট্রফি জিততে হলে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংসকে ১৭৯ রান করতে হবে।

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএলের ফাইনাল ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করেছে হায়দরাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩৬ বলে দুই ছক্কা ও পাঁচটি চারে সাজানো তার ইনিংস। এছাড়া শেষ দিকে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন ইউসুফ পাঠান। মাত্র ২৫ বলে করা তার অপরাজিত ইনিংসটি ছিল দুটি ছক্কা ও ৪টি চারে সাজানো।

সাকিব আল হাসান ১৫ বলে ২৫ রান ও শেখর ধাওয়ান ২৬ রান করেন ।

এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৩ রানে ওপেনার গোস্বামীর উইকেট হারিয়ে টেনশনে পড়ে গিয়েছিল সানরাইজার্স। পরে সাকিব-উইলিয়ামসনে চালকের আসনে চলে যায় হায়দরাবাদ।

ভুল বোঝাবুঝির কারণে রান আউটের ফাঁদে পড়েন হায়দরাবাদের ওপেনার গোস্বামী।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ৫১ রান যোগ করেন অন্য ওপেনার শেখর ধাওয়ান। রবীন্দ্র জাদেজাকে সজোরে হাঁকাতে গিয়ে বিভ্রান্ত হন ধাওয়ান। সাজঘরে ফেরার আগে ২৫ বলে ২৬ রান করেন শেখর।

সানরাইজার্স হায়দরাবাদের সামনে আজ দ্বিতীয় শিরোপার হাতছানি। তবে বাংলাদেশের দর্শকদের কাছে সব ছাপিয়ে আইপিএল ফাইনালের মূল আকর্ষণ সাকিব আল হাসান। ১৫ বলে ২৩ রানের ঝলমলে এক ইনিংস উপহার দিয়ে রায়নার দুর্দান্ত ক্যাচে বিদায় নেন এ বিশ্বসেরা অলরাউন্ডার।

আইপিএলের শিরোপা জিততে সাকিব আল হাসান ও রশিদ খানের দিকে তাকিয়ে আছে সানরাইজার্স হায়দরাবাদ।

চলতি আইপিএলের শুরু থেকেই অসাধারণ খেলে যাচ্ছেন সাকিব ও রশিদ। মূলত তাদের পারফরম্যান্সে ভর করেই আইপিএলের ফাইনালে উন্নীত হয়েছে হায়দরাবাদ।

ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচেও যোগ্যতার স্বাক্ষর রাখবেন সাকিব সেটাই প্রত্যাশা হায়দরাবাদ সমর্থকদের। সাকিবের কারণেই বাংলাদেশে আইপিএল ঝড় বইছে। বাংলার আইপিএল ভক্তরাও তাকিয়ে থাকবেন সাকিবের দিকে।

অন্যদিকে অসাধারণ খেলে যাচ্ছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে এই আফগানির অলরাউন্ড পারফরম্যান্সে ভর করেই ফাইনাল নিশ্চিত করে হায়দরাবাদ।

আজকের ফাইনালেও সাকিব-রশিদরা ব্যাটে বলে পারফর্ম করে হায়দরাবাদকে দ্বিতীয়বারের মতো শিরোপা জিততে অগ্রনী ভূমিকা রাখবেন সেটাই প্রত্যাশা, দলটির টিম ম্যানেজম্যান্ট এবং সমর্থকদের।

বাংলাদেশের এই অলরাউন্ডারের সামনে আজ তৃতীয়বারের মতো আইপিএল শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ। এর আগে কলকাতা নাইটরাইডার্সের হয়ে দু’বার ফাইনালে খেলে দু’বারই চ্যাম্পিয়ন হয়েছেন।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here