চূড়ান্ত অভিযানের প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী

0
430

খবর৭১:নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামের সাততলা ভবনে চূড়ান্ত অভিযানের প্রস্তুতি নিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (১৭ অক্টোবর) সকাল পৌনে ৯টার দিকে সোয়াত টিমের সদস্যদের প্রস্তুতি নিতে দেখা গেছে। এরই মধ্যে ভবনটির আশপাশ পরিদর্শন এবং ভবনে থাকা অন্যদের নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে।

আশপাশের বাসিন্দাদের সতর্ক করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিছুক্ষণের মধ্যেই তারা ভবনটিতে চূড়ান্ত অভিযানে যাবেন বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে।

আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা চারপাশ থেকে সাততলা ভবনটি ঘিরে রেখেছে। ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

ওই ৫০০ গজের ভিতরের বাসিন্দারদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। পুরো এলাকার মানুষ উৎকন্ঠার মধ্যে সময় কাটাচ্ছে।

গতকাল বিকেলে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি) সিটিটিসি ইউনিট প্রধান মনিরুল ইসলাম জানান, মাধবদীর গাঙপাড় এলাকার বাড়িটি ঘিরে রাখা হয়েছে। তাদের আত্মসমর্পণ করতে আহবান জানানো হয়েছে। আত্মসমর্পণ না করলে আমরা দিনের আলোয় অ্যাকশনে যাব।

এর আগে সোমবার (১৫ অক্টোবর) নব্য জেএমবির আস্তানা সন্দেহে নরসিংদীর মাধবদী ও শেখেরচরে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। পরে মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১০টা ৩০ মিনিটে শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ চালানো হয়।

বিকেলে দিকে অপারেশন শেষ হয়। অপারেশন শেষে পাঁচতলা ওই ভবন থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়। বিকেল পৌনে ৪টার দিকে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত হয়েছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট ও পুলিশ সদর দফতর এই যৌথ অভিযান পরিচালনা করে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here