চুয়াডাঙ্গায় ১ কজি ৭’শ গ্রাম স্বর্ণসহ এক পাচারকারী আটক করেছে বিজিবি

0
279

হাফিজুর হহমান কাজল,চুয়াডাঙ্গা প্রতিনিধি:
চুয়াডাঙ্গায় ১ কজি ৬শ ৪৮ গ্রাম স্বর্ণসহ সলিম মিয়া (২৩) নামের এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদশ বিজিবি। বুধবার ভোরে ঢাকা থেকে দর্শনাগামী একটি নৈশকােচ তল্লাশী চালিয়ে পাচাকারীসহ স্বর্ণের এই চালান আটক করা হয়। আটক সলিম মিয়া দামুড়হুদা উপজলার কার্পাসডাঙ্গা গ্রামের আব্দুল কাদরের ছেলে।

বিজিবি জানায়, ঢাকা থেকে দর্শনা ডিলাক্সের একটি পরিবহন স্বর্ণের চালান চুয়াডাঙ্গার দর্শনায় ঢুকবে। গোপন সংবাদে এমন খবর পেয়ে বুধবার রাত থেকেই বিজিবির একটি দল চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা ফিলিং স্টেশনের কাছে অবস্থান নিয়ে থাকে ভোর ৪টার দিকে যাত্রীবাহি ওই বাসটি ফিলিং স্টেশনের কাছে পোঁছালে বিজিবির সদস্যরা গাড়িটি থামিয়ে তল্লাশী চালায়। এ সময় সলিম মিয়া নামক এক যাত্রীক আটক করে।

পরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দপ্তর সকাল ১০টায় গণমাধ্যম কর্মিদের উপস্থিতিতে আটক ব্যক্তির পায়ের স্যান্ডলের ভিতর বিশেষভাব লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার বের করা হয়। যার ওজন ১ কজি ৬শ ৪৮ গ্রাম।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে: কর্নেল ইমাম হাসান জানান, আটক সলিম মোল্লা মুলত: পাচারকারী। ঢাকা থেকে এই স্বর্ণের চালানটি ভারত পাচারর জন্য আনা হচ্ছিলো। তিনি আরাে জানান, এর পিছনের কারিগরদেরও খুঁজে বের করা হবে। আটককৃত স্বর্ণের বাজার মূল্য ৬৩ লাখ ৫৭ হাজার ৬’শ টাকা বলে জানিয়েছে বিজিবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here