চুয়াডাঙ্গায় এলজিইডির বিভিন্ন প্রকল্প ও মাষ্টাররোল কর্মরত কর্মচারীদের চাকুরী জাতীয়করণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

0
224

আব্দুস সালাম,  চুয়াডাঙ্গা প্রতিনিধি:চুয়াডাঙ্গায় এলজিইডির নির্বাহী প্রকৌশলী কার্যালয়ে কর্মরত বিভিন্ন প্রকল্প ও মাষ্টাররোল কর্মরত কর্মচারীরা চাকুরী জাতাীয়করণের দাবিতে ১ঘন্টার মানববন্ধন কর্মসূচি পালন করেছে। আজ মঙ্গলবার বেলা ১০টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে চাকুরী জাতীয়করণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জসিম উদদীন স্মাারকলিপিটি গ্রহন করেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে চুয়াডাঙ্গা এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মানিক শেখ, সাধারণ সম্পাদক সাগর আলী ও সদস্য মফিজ উদ্দিন বক্তব্য রাখেন।

স্মারকলিপিতে দাবি করা হয়েছে, এলজিইডির নির্বাহী প্রকৌশলী কার্যালয়ে ২৬ জন কর্মচারী বিভিন্ন প্রকল্প ও মাষ্টাররোলে দীর্ঘ ৩০ বছর যাবত কর্মরত আছেন। মহামান্য হাইকোর্ট ও সুপ্রিমকোর্টের জাতীয়করণের রায় পাওয়া গেছে। ইতিপূর্বে একই রায়ের আলোকে শতকরা ৫০ ভাগ জনবলকে জাতীয়করণ করা হয়েছে। আর বাকী শতকরা ৫০ ভাগ জনবলকে চাকুরী জাতীয়করণ না করে এলজিইডি প্রধান প্রকৌশলী কালক্ষেপন করছেন। তারা দীর্ঘ ৮-৯ মাস যাবত বেতন ভাতাদি পাচ্ছেন না। ফলে স্ত্রী, ছেলে-মেয়ে ও পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এসব কর্মচারীরা পরিবারকে দুমুঠো ভাত ও লেখাপড়ার খরচ দিতে পারছে না। তাই দেশের জাতীয় উন্নয়নের কাজের স্বার্থে সারা জীবন জড়িয়ে থাকার পরও নিজেদের জীবনের উন্নয়ন ঘটাতে পারছেনা। ১৭ কোটি মানুষের মধ্যমনি ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের চাকুরী জাতীয়করণের ব্যবস্থা গ্রহন করতে অনুরোধ জানিয়েছেন তারা।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here