চুয়াডাঙ্গার দামুড়হুদায় কৃমি নাশক ট্যাবলেট খেয়ে ২০ শিক্ষার্থী হাসপাতালে

0
235

হাফিজুর রহমান কাজল, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদায় কৃমি নাশক ট্যাবলেট খেয়ে গণহিস্টোরিয়ায় আক্রান্ত হয়ে ১৮ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছে। সোমবার দুপুরে উপজেলার জয়রামপুর বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই ঘটনা ঘটে। গণহিস্টোরিয়ায় আক্রান্ত শিক্ষার্থীদের দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৯ জন ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ১জন ভর্তি করা হয়েছে। খবর পেয়ে স্কুলে ছুটে যান জেলার এডিসি আ:রাজ্জাক,দামুড়হুদা উপজেলা নিবার্হী অফিসার রফিকুল হাসান,উপজেলা সহকারি শিক্ষা অফিসার তাজকির আহম্মেদ,মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল।

আক্রান্তরা হলো- তাজমিরা খাতুন, সাব্বির,চাদনি,রিমি খাতুন, মুনিয়া খাতুন, মিতু, সাদিয়া খাতুন, আতিকুর রহমান,মুন্নি খাতুন, সাজেদুল, ছমিদুল,শিউলি খাতুন, খুশি খাতুন, সুমাইয়া খাতুন, ইমরান হোসেন, হানিফা খাতুন,্ঈশা,মোহনা,রিমি, পাপিয়া খাতুন প্রমুখ।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, কিছুদিন আগে স্কুলের শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কৃমি নাশক ট্যাবলেট সরবরাহ করা হয়। আজ (সোমবার) সকালে স্কুলে আসার পর শিক্ষার্থীদের হাসপাতাল থেকে সরবরাহকৃত কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হয়। পরে তারা অসুস্থ্ হয়ে পড়ে। তাদের দ্রুত দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল জানান, শিক্ষার্থীরা কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানোর পর এক জন অসুস্থ হলে একে একে ১৮ জন গণহিস্টোরিয়া রোগে আক্রান্ত হয়ে অসুস্থ্ হয়ে পড়েছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। তারা সকলেই এখন আশঙ্কামুক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here