চুলের যত্নে গোলাপজল

0
428

খবর ৭১ঃসুন্দর চুল পেতে কত কিছুই না করে থাকেন আপনি। জেনে খুশি হবেন যে, গোলাপজল শুধু ত্বককেই সুস্থ রাখে না, এই উপাদানটি চুলের বিভিন্ন সমস্যা সমাধানেও বেশ কার্যকর। তাই চুলের যত্নে ব্যবহার করতে পারেন গোলপজল।

চুলপড়া রোধ করতে, খুশকি দূর করতে, চুল নরম ও মসৃণ করতে গোলাপজল খুবই উপকারি।

আসুন জেনে নেই চুলের যত্নে কীভাবে ব্যবহার করবেন গোলাপজল

গোলাপজল ও অ্যালোভেরার রস

অ্যালোভেরার রসের সঙ্গে সমান পরিমাণ গোলাপজল মিশিয়ে মাথার তালু ও চুলে ভালো করে লাগান। এবার এক ঘণ্টা অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক চুলের রুক্ষতা দূর করতে সাহায্য করে।

মধু ও গোলাপজল

আধা কাপ গোলাপজলের মধ্যে ২ টেবিল চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার পুরো চুলে লাগিয়ে ৪০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক চুলে কন্ডিশনারের কাজ করবে।

গোলাপজল ও গ্রিন টি

গ্রিন টির সঙ্গে সমান পরিমাণে গোলাপজল মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার চুলে শ্যাম্পু করার পর এই প্যাক দিয়ে চুল ধুয়ে নিন। এই প্যাক নতুন চুল গজাতে সাহায্য করবে।

লবণ ও গোলাপজল

এক টেবিল চামচ লবণের মধ্যে কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করুন। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক চুলপড়া রোধ করবে এবং খুশকি দূর করবে।

গোলাপজল ও গ্লিসারিন

এক চা চামচ গ্লিসারিনের সঙ্গে চার-পাঁচ ফোঁটা গোলাপজল মিশিয়ে প্যাক তৈরি করে নিন। চুল পানি দিয়ে ধুয়ে এই প্যাক লাগান। ১০ মিনিট পর আবারও পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এই প্যাক চুল নরম ও মসৃণ করতে সাহায্য করে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here