চুরি করা সম্পদ ফেরত আনার প্রতিশ্রুতি ইমরানের

0
377

খবর৭১ঃ পাকিস্তানের চুরি হওয়া সম্পদ ফেরত আনার অঙ্গীকার করলেন নবনির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার সংসদের সংখ্যাগরিষ্ঠ এমপির ভোট পাওয়ার পর দেয়া ভাষণে জাতিকে এ শপথের কথা শোনান তিনি।

ইমরান বলেন, দেশকে যারা লুট করেছে তাদের কাউকে ছাড় দেবেন না তিনি। ভাষণে পাকিস্তানকে বদলে দেয়ার প্রতিশ্রুতি দেন ইমরান। তিনি বলেন, পাকিস্তানের জনগণ পরিবর্তন চেয়েছিল।

সেই পরিবর্তনের সূচনার জন্য আমাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করা হয়েছে। এজন্য মহান আল্লাহ এবং জাতির কাছে আমি কৃতজ্ঞ। ইমরান বলেন, সেনাবাহিনী আমাকে এ আসনে বসিয়ে দেয়নি।

২২ বছর ধরে সংগ্রাম করে এ আসনে বসেছি। সরকারের কঠোর জবাবদিহিতা নিশ্চিত করার অঙ্গীকার করেন ইমরান। তিনি বলেন ‘জাতির কাছে ওয়াদা করছি, সকারের কঠোর দায়বদ্ধতা নিশ্চিত করব। কোনো চোর-ডাকাতকে দায়মুক্তি দেয়া হবে না। প্রধানমন্ত্রী হিসেবে আজই শপথ নেবেন ইমরান।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী কি পরবেন তা নিয়ে সামাজিক মাধ্যমে বিতর্কে জড়িয়ে পড়েছেন পাকিস্তানিরা। শেরওয়ানি নাকি জিন্নাহ টুপি? নাকি প্রিয় পোশাক কাবলি সেটই পরবেন তিনি? ডন অবশ্য বলছে, পূর্বসূরিদের মতো শেরওয়ানি না পরে ইমরান কাবলি সেটই পরবেন।

শপথ অনুষ্ঠান যতটা সম্ভব স্বাভাবিক আর জৌলুসহীন রাখতে চান তিনি। প্রিয় প্রধানমন্ত্রীর এ সিদ্ধান্তে সন্তুষ্ট হতে পারছেন না তার ভক্ত টুইটার ব্যবহারকারীরা।

টুইটার ব্যবহারকারী রাজা লিখেছেন, ‘১৯৯২ বিশ্বকাপ ক্রিকেটের পোশাক পরেই শপথ নেন না কেন ইমরান?’ আরেক ভক্ত লিখেছেন, ‘ইমরান খানের কালো শেরওয়ানি পরে শপথ নেয়া উচিত।’
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here