চুম্বনেই অন্তঃসত্ত্বা, কিশোরীর কথা শুনে হতভম্ব চিকিৎসক!

0
287

খবর৭১ঃভারতে যে এখনও যে শারীরিক সম্পর্ক বিষয়ক সচেতনতার পাঠ সঠিকভাবে দেয়া হয় না তা ফের একবার প্রমাণিত হল। সম্প্রতি এক চিকিৎসকের দেয়া ঘটনার বিবরণ যেন সেই কথারই ইঙ্গিত দিচ্ছে।
সম্প্রতি কোচির এক চিকিৎসক ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে তিনি জানান, কয়েকদিন আগে ১৭ বছরের এক কিশোরী তার চেম্বারে এসেছিল। সেই কিশোরী তাকে জানায় সে অন্তঃসত্ত্বা। প্রেমিকের সঙ্গে শারীরিক সম্পর্কে গিয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে সে। এমনকি, সেই কিশোরী গর্ভনিধোরক ওষুধও খেয়েছে। এমন ঘটনার জন্য সে অনুতপ্ত বলেও জানায় চিকিৎসককে।
এরপরে সেই চিকিৎসক ওই কিশোরীর শারীরিক পরীক্ষা করেন। দেখা যায় ওই কিশোরী অন্তঃসত্ত্বা নয়। তখন চিকিৎসকের সঙ্গে কথোপকথনের মাঝেই ওই কিশোরী জানায়, সে তার প্রেমিককে শুধুমাত্র চুম্বন করেছিল। তারপরেই ওই কিশোরী ভাবে সে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। কিশোরীর মুখে এমন কথা শুনে স্বাভাবিক ভাবেই হতভম্ব হয়ে পড়েন ওই চিকিৎসক।
নিজের পোস্টে ওই চিকিৎসক আরও জানান, পুরুষদের গোপানাঙ্গ থাকে এই বিষয়টিও ওই কিশোরী জানে না। তার কাছে চুম্বন করা মানেই শারীরিক সম্পর্ক হয়ে যাওয়া। ওই চিকিৎসকের ফেসবুক পোস্টটি কার্যত ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। শারীরিক সম্পর্ক বিষয়ক বিজ্ঞানসম্মত পাঠ কিশোর-কিশোরীদের মধ্যে ছড়িয়ে দেয়া উচিত বলে মত দেন অনেকে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here