চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত, হাসপাতাল লকডাউন

0
563
করোনায় এখনও ইতালিতে মৃত্যুর মিছিল, আজ নিহত ৭২৭

খবর৭১ঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় ওই স্বাস্থ্য কমপ্লেক্সসহ পুরো উপজেলার ৯টি ইউনিয়নকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার(৭এপ্রিল) বিকাল ৫টার দিকে লকডাউন ঘোষণা করা হয়।

জানা যায়, ওই চিকিৎসকের বাড়ি ঢাকায়। তিনি গত ২৫ মার্চ ছুটিতে ঢাকা গিয়েছিলেন। এরপর ৩ এপ্রিল ঢাকা থেকে ফিরে এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্ব পালন করছিলেন। এ অবস্থায় তিনি জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হয়ে পড়েন।

সংশ্লিষ্ট সূত্র মতে, গতকাল সোমবার (৬ এপ্রিল) নীলফামারীতে করোনা সন্দেহে সাত জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়। ওই সাতজনের মধ্যে একজনের করোনা পজিটিভ প্রতিবেদন আজ মঙ্গলবার (৭এপ্রিল) নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগে আসে। ওই একজন হলেন কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। তাকে উক্ত হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, আজ মঙ্গলবার বিকাল ৫টার দিকে ওই স্বাস্থ্য কেন্দ্রটি লকডাউন করা হয়েছে। ওই চিকিৎসকের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের চিহ্নিত করার কাজ চলছে। স্বাস্থ্য কেন্দ্রে যারা আছেন তাদের কোয়ারেন্টাইন করা হবে। এদিকে এ ঘটনায় উপজেলা প্রশাসন উপজেলার ৯ টি ইউনিয়নের প্রতিটি গ্রাম ও হাটবাজার লকডাউন ঘোষণা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here