চাঞ্চল্যকর মামলা নিবিড় তদারকির নির্দেশ আইজিপির

0
427
চাঞ্চল্যকর মামলা নিবিড় তদারকির নির্দেশ আইজিপির

খবর৭১ঃ চাঞ্চল্যকর মামলাগুলো নিবিড়ভাবে তদারকির জন্য মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বিচার শেষ না হওয়া পর্যন্ত মামলা মনিটর করার ওপরও গুরুত্ব আরোপ করেন তিনি।

বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে দিনব্যাপী ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় আইজিপি এ নির্দেশ দেন। সভায় সব রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটনের কমিশনার ও জেলার পুলিশ সুপার এবং পুলিশ সদর দফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, থানাকে জনগণের আস্থায় আনার লক্ষ্যে আমরা কাজ করছি। থানায় আসা জনগণের সঙ্গে ভালো আচরণ করতে হবে। তাদের সেবা প্রাপ্তি নিশ্চিত করতে হবে। পুলিশের কাজে জনগণকে সম্পৃক্ত করতে হবে। পুলিশ সম্পর্কে জনগণের মাঝে ইতিবাচক ধারণা তৈরিতে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছি। মাদকের সঙ্গে কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তিনি যেই হোক না কেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকের অভিযোগ প্রমাণিত হলে কোনো ছাড় দেয়া হবে না।

আইজিপি বলেন, বর্তমানে দেশে জঙ্গি তৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিবাদ প্রতিরোধে পুলিশের বিশেষায়িত ইউনিটসহ অন্যান্য ইউনিটকে সমন্বিতভাবে কাজ করতে হবে। জঙ্গিদের কার্যক্রম এবং তাদের অবস্থান সম্পর্কে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করতে হবে।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) ওয়াই এম বেলালুর রহমান তিন মাসের (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) সার্বিক অপরাধ পরিস্থিতি পর্যালোচনা করেন। অপহরণ, খুন, ডাকাতি, ছিনতাই, এসিড নিক্ষেপ, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, মাদকদ্রব্য, চোরাচালান দ্রব্য, অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার, সড়ক দুর্ঘটনা, গাড়ি চুরি, রাজনৈতিক সহিংসতা, অপমৃত্যু, পুলিশ আক্রান্ত মামলা, পরোয়ানা তামিলসহ দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করা হয়।

সভায় এন্টি টেরোরিজম ইউনিটের নতুন ওয়েবসাইট ও অ্যাপ Inform ATU উদ্বোধন করা হয়। পাশপাশি বাংলাদেশ পুলিশ একাডেমির জার্নালের মোড়ক উন্মোচন করা হয়।

বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপ্যাল মোহাম্মদ নাজিবুর রহমান, র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মইনুর রহমান চৌধুরী, এন্টি টেরোরিজম ইউনিটের প্রধান মোহাম্মদ আবুল কাশেম, রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজি মহসিন হোসেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি আবদুস সালাম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, সিআইডির অতিরিক্ত আইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, টিএন্ডআইএমর অতিরিক্ত আইজি ইকবাল বাহার, এপিবিএনর অতিরিক্ত আইজি মোশারফ হোসেন, অতিরিক্ত আইজি (এফঅ্যান্ডডি) শাহাব উদ্দীন কোরেশী, অতিরিক্ত আইজি (এইচআরএম) বিশ্বাস আফজাল হোসেন, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here