চাঁপাইনবাবগঞ্জ-২আসনে আবারো নৌকার মাঝি হচ্ছেন বর্তমান এমপি গোলাম মোস্তফা বিশ্বাস

0
2749

জোহরুল ইসলাম,নাচোল(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি :-আসছে দিন ক্ষন। কে কোন আসনে
আওয়ামী লীগের মনোনয়ন পাবে তা নিয়ে সারা দেশ ব্যাপি চলছে বিস্তর আলোচনা ও গবেষনা। এমন অবস্থায় চাঁপাই নবাবগঞ্জ-২ আসনের প্রতিটি এলাকায় ব্যাপক গনসংযোগ ও কর্মীদের সাথে যোগাযোগ রেখেছেন নৌকার মনোনয়ন প্রত্যাশী
বর্তমান সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস।
গোলাম মোস্তফা বিশ্বাস আবারো নৌকার প্রার্থী হচ্ছেন এ নিয়ে তৃনমূল নেতা-কর্মীরা বেশ আশাবাদী । মনোনয়ন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী নিয়মিত স্ট্যাডি ও চুলচেরা বিশ্লেষন করছেন এমন তথ্যও জানিয়েছেন উচ্চ পর্যায়ের নেতারা। এ আসনের স্থানীয় আওয়ামীলীগের নেতা/কর্মীদের সূত্রে জানা যায়, চাঁপাই নবাবগঞ্জ- ২ আসনের নৌকা প্রতীক উঠবে এ আসনের জনপ্রিয় ও সৎ প্রার্থী বর্তমান সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাসের হাতে।এলাকার নেতা কর্মীগন আলোচনা করছেন, দল যেমন প্রার্থী চায় বা প্রার্থীর যোগ্যতার মাফকাঠি যা হওয়া দরকার তা বর্তমান সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাসের মধ্যে রয়েছে। ১৯৭৮ সালে রহনপুর ইউনিয়ন ছাত্রলীগের প্রথম সাধারণ সম্পাদক নির্বাচিত হয় গোলাম মোস্তফা । সে সময় থেকে সংগঠনের এমন কোনো পদ নেই যে,পদে তিনি দায়িত্ব পালন করেননি। তিনি অতীতে রহনপুর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, থানা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক; বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় পরিষদের সদস্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের বর্তমানে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন এই ক্লিন ইমেজের নেতা সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস।রহনপুর ইউসুফ আলী কলেজ ছাত্র সংসদে জিএস এবং পরবর্তীতে ভিপি নির্বাচিত হয় তিনি। ছাত্রজীবনের সমাপ্তি ঘটলে তিনি গোমস্তাপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। পরবর্তীতে কারাগারে থাকা অবস্থায় উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হয়। এরপর গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয় সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস।এছাড়াও তিনি দুইবার রহনপুর পৌরসভার নির্বাচিত মেয়রের দায়িত্ব পালন করেন। সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস জানান,সংগঠনের জন্য আমার অনেক অবদান। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে একজন সংগঠক হিসেবে যে উদ্দেশ্য, লক্ষ্য নিয়ে এমপি হওয়ার সুযোগ দিয়েছিলেন; আমি সে উদ্দেশ্য বাস্তবায়নের জন্য যথাযথভাবে আমার দায়িত্ব পালন করে গেছি। আওয়ামী লীগের জন্য তিন উপজেলায় আমি স্থায়ী দলীয় অফিস নির্মাণ করেছি। গোমস্তাপুর উপজেলায় আওয়ামী লীগের স্থায়ী জায়গা ছিল না। সেখানে ২৮ লাখ টাকা ব্যয়ে জায়গা ক্রয় করে গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের নামে রেজিস্ট্রি করে দিয়েছি এবং কাজ শুরু হয়ে গেছে। ভোলাহাটে ২৫ লাখ টাকার ব্যবস্থা করে দিয়েছি, যার কাজ শিগগিরই শুরু হবে। নাচোলে কাজ শেষ হওয়ার পথে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অফিস নির্মাণের জন্য কয়েক দিন আগে আমাকে ১০ লাখ টাকা দিয়েছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। যেহেতু আমি কোনো অসামাজিক কার্যকলাপ করি না, আমার সংগঠনকে আমি শক্তিশালী করার জন্য কাজ করি, আমার এলাকায় কোনো সন্ত্রাস, টেন্ডারবাজি নেই, এলাকায় আমার দ্বারা কোনো ক্ষমতার অপব্যবহার হয়নি; সেহেতু আমি দৃঢ়ভাবে আশাবাদী আমার নেত্রী, দেশরত্ন শেখ হাসিনা আবারও আমাকে মনোনয়ন দেবেন। এছাড়া বলব, দলের জন্য আমি অনেক ত্যাগ স্বীকার করেছি, নেত্রী নিশ্চয়ই আমাকে মূল্যায়ন করবেন- এটা আমি আশা পোষণ করি।আমি সংসদ নির্বাচনের জন্য কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করা শুরু করেছি। আমি দলের নেতাকর্মীদের ভালোবাসি, সহযোগিতা করি। আওয়ামী লীগকে আমি এই এলাকায় সুসংগঠিত করেছি। আমি বিশ্বাস করি, মূলত আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য আমার যে কর্মকা-, এই কর্মকা-গুলো আমার মনোনয়ন পাবার জন্য ভূমিকা রাখবে।
আমার প্রতি শতকরা ৯৫ ভাগ দলীয় নেতাকর্মীর মনোভাব ইতিবাচক বলে মনে করি। আর এর সাক্ষী দেবেন আমাদের তৃনমূল নেতৃবৃন্দ…। সদস্য নির্বাচিত হলে কোন কাজগুলোকে অগ্রাধিকার দেয়া উচিত এমন প্রশ্নের জবাবে গোলাম মোস্তফা বিশ্বাস বলেন, রহনপুর পৌরসভার ২বারের মেয়র ও সাংসদ নির্বাচিত হয়ে কাজ করার পর আমার কাছে মনে হয়েছে, সর্বপ্রথম মানুষকে সচেতন এবং বিবেকমান মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বিবেকমান মানুষ হিসেবে গড়ে তুলতে না পারলে আমরা যতই উন্নয়ন করি না কেন, আমাদের উন্নয়নগুলো অর্থবহ হয় না। বাংলাদেশ কৃষিপ্রধান দেশ। আমরা কৃষকের সন্তান। কৃষকদের জন্য আরো ভালো কী পদক্ষেপ গ্রহণ করা যায়, যাতে করে ভূগর্ভস্থ পানি দিয়ে ধান চাষ না করে উপরিস্থ পানি অর্থাৎ নদী-নালা থেকে পানি সংগ্রহ করে ধান চাষ করা যায় এরকম কিছু প্রকল্প নাচোল,গোমস্তাপুর,ভোলাহাটে আমি বাস্তবায়ন করবো।নাচোল উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব সামশুল আলম জানান,নাচোল, গোমস্তাপুর, ভোলাহাটের তৃণমূলের একমাত্র নেতা সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস।তিনি নির্বাচিত হওয়ার পর তিন থানার ব্যাপক উন্নয়ন করেছেন।আমরা আশাবাদি প্রধানমন্ত্রী এবারো চাঁপাইনবাবগঞ্জ-২আসনে নৌকার টিকিটটি গোলাম মোস্তফা কে দিবেন।জেলা যুবলীগের সহ সভাপতি সাইদুর রহমান বাদল বলেন,চাঁপাইনবাবগঞ্জ-২আসনে আমরা তৃনমূল আশাবাদি এবারও গোলাম মোস্তফা বিশ্বাস মনোনয়ন পাবে।গোলাম মোস্তফা ছাড়া এ আসনে অন্যকোন প্রার্থী মনোনয়ন পেলে তা নৌকার বিজয়ে ব্যার্থ হবে।
আওয়ামীলীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম জানান,গত দিনে চাঁপাই নবাবগঞ্জ-২ এলাকার রাজনীতিতে কর্মীদের নিয়ে সব সময় রাজপথে বলিষ্ঠ থেকেছেন সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস।তিনি আমাদের দলীয় লোকদের নিজ সন্তানের মত ভালবাসেন।চাঁপাইনবাবগঞ্জ-২আসনে গোলাম মোস্তফা বিশ্বাস একমাত্র উন্নয়নের কারিগর।আমরা আশাবাদি তিনি আবার ও মনোনয়ন পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here