চতুর্থ দিন শেষে ১৪১ রানে পিছিয়ে বাংলাদেশ

0
263

খবর ৭১ঃ ১৪১ রানে পিছিয়ে থেকে ওয়ালিংটন টেস্টের চতুর্থ দিন শেষ করেছে বাংলাদেশ। হাতে আছে সাত উইকেট। এদিন ২২১ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৮০ রান করেছে টাইগাররা। অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ ২৫ ও সৌম্য সরকার ১২ রানে অপরাজিত আছেন।

২ উইকেটে ৩৮ রানে সোমবার (১১ মার্চ) চতুর্থ দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত রস টেইলেরর ডাবল সেঞ্চুরি ও নিকোলাসের সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ৪৩২ রান তুলে স্বাগতিকরা নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ।

স্কোরবোর্ডে ৪ রান তুলতেই বোল্টের বলে পরিষ্কার বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। এরপর ব্যক্তিগত ১০ ও দলীয় ২০ রানের মাথায় প্যাভিলিয়নের পথ ধরেন মুমিনুল হক। তার উইকেটটিও তুলে নেন বোল্ট।

এর পরের উইকেটটি পড়ে ৫৫ রানে। এবার সাজঘরে ফিরে যান আরেক ওপেনার সাদমান ইসলাম। তিনি ব্যক্তিগত ২৯ রানে হেনরির বলে আউট হন। সাদমানের বিদায়ের পর আর কোনো বিপদ ঘটতে দেননি রিয়াদ।

সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে দিন শেষ করেন টাইগার অধিনায়ক।

ওয়ালিংটন টেস্টে প্রথমে ব্যাট করতে মাত্র ২১১ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ তামিম ইকবাল ৭৪ আর দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন লিটন দাস।

বৃষ্টিতে প্রথম দুই দিনের খেলাই হয়নি। রবিবার টস জিতে ফিল্ডিং নেন উইলিয়ামসন। তারপর নেইল ওয়াগনারের গতিতে বাংলাদেশকে গুটিয়ে দেয় স্বাগতিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here