চতুর্থ দিনেও ঢাকা- শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ

0
343

খবর৭১,রাজিব আহমেদ শাহজাদপুর প্রতিনিধি: সিরাজগঞ্জ বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সঙ্গে শাহজাদপুর মোটর মালিক সমিতির দ্বন্দ্বের কারণে টানা চতুর্থ দিনের মতো ঢাকা-শাহজাদপুর-পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

শাহজাদপুর বিসিক বাসস্ট্যান্ডের ড্রিমল্যান্ড গ্যারেজে শাহজাদপুরের বাস থামিয়ে রেখেছে। এতে দুর্ভোগে পড়েছে শাহজাদপুর বিসিক বাসস্ট্যান্ডে যাত্রীরা।

আজ শুক্রবার (৬ জুলাই) সরেজমিনে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে গিয়ে দেখা যায় চলাচলকারী বাসগুলো বন্ধ অবস্থায় রাখা আছে। সকাল থেকে শাহজাদপুরের ওপর দিয়ে পাবনা, ঢাকা, সিরাজগঞ্জ, নাটোর, রাজশাহী ও বগুড়া রুটেও বাস চলাচল করছে না। টানা চারদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে এ অঞ্চলের যাত্রীরা।

বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একজন নারী যাত্রী অভিযোগ করে বলেন, মালিক পক্ষের বিবাদের জন্য আমরা কেনো বিরম্বনা ও ভোগান্তির শিকার হবো। দুই দিন যাবৎ আমার কর্মস্থলে যাওয়ার চেষ্টা করেও ব্যার্থ হয়ে আজ বিভিন্ন রুট ঘুরে ও বাস পরিবর্তন করে যাওয়ার চেষ্টা করছি।

দুই মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে মঙ্গলবার (৩ জুলাই) সকাল থেকে শাহজাদপুরে সব রুটের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

শাহজাদপুর মোটর মালিক সমিতি সুত্রে জানা যায় জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির নেতারা তাদের চারটি বাস জোর করে শাহজাদপুর পয়েন্ট থেকে ছাড়তে আমাদের চিঠি দেন। আমরা তাদের দাবি মানতে রাজি না হলেও তারা বাস পাঠিয়ে দেন। এটি আমাদের ওপর জুলুম। এ জুলুম বন্ধ না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক মেজবাউল ইসলাম লিটন জানান, তৃতীয় দিনের মতো পাবনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এ বিষয়টি সুরাহা করতে বৃহস্পতিবার পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের রাজশাহী বিভাগীয় নেতৃবৃন্দ এসেছিল।

কিন্তু ভোগান্তির স্বীকার যাত্রীদের প্রশ্ন মালিক সমিতির অভ্যন্তরীণ কোন্দলের মাশুল কেন তাদের উপড় দিয়ে যাচ্ছে। দ্রুত এ সমস্যার সমাধান চায় তারা।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here