চট্টগ্রাম সরকারী আইএইচটি’র প্রায় ৭ শতাধিক শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন,উত্তাপ্ত কলেজ

0
454

খবর৭১ঃ সীতাকুণ্ডে ফৌজদারহাস্থ চট্টগ্রাম ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি (আইএইচটি) শিক্ষার্থীরা কেন্দ্র পুনর্বহাল ও বহিরাগতের হামলাকারীদের শাস্তির দাবিতে সকল পরীক্ষা বর্জন করেছে।
বুধবার (১৩ মার্চ) সকাল থেকে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

জানা যায়, নগরের ফিরিঙ্গিবাজারস্থ সিটি করপোরেশন আইএইচটি পরীক্ষা কেন্দ্রে মঙ্গলবার সীতাকুণ্ড আইএইচটি শিক্ষার্থীরা পরীক্ষা শেষে ফেরার সময় বহিরাগত সন্ত্রাসীরা শিক্ষার্থীদের অতর্কিত হামলা চালায়।

হামলায় আইএইচটির ২০ শিক্ষার্থী আহত হয়। এর প্রতিবাদে বুধবার অনুষ্ঠিতব্য ল্যাব মেডিসিন, ডেন্টাল, ফিজিওথেরাপী, রেডিওথেরাপী ও এসআইটি সকল পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। কেন্দ্র পুনর্বহাল না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন।

আইএইচটির শিক্ষার্থী মাহবুবুল আল জাহিদ বলেন, নগরের ফিরিঙ্গিবাজারস্থ সিটি করপোরেশন আইএইচটিতে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে সাত ছাত্রীসহ ২০ জন আহত হয়। কোতোয়ালি থানায় অভিযোগ দিলেও পুলিশ কোনো ব্যবস্থা নেননি। ফলে বাধ্য হয়ে আন্দোলনে নামতে হয়েছে।

অপর শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস বলেন, বহিরাগতরা পরীক্ষা কেন্দ্রে গিয়ে দরজা বন্ধ করে আমাদের ওপর হামলা চালিয়েছে।
তিনি আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ফৌজদারহাটস্থ চট্টগ্রাম সরকারি আইএইচটিতে পরীক্ষা কেন্দ্র পুনর্বহালের দাবি জানান।

হামলার বিষয়টি স্বীকার করে আইএইচটির অধ্যক্ষ ডা. মো. মাহফুজুল হক বলেন, মঙ্গলবারের হামলার ঘটনার প্রেক্ষিতে বুধবারের সকল পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here