চট্টগ্রামে পাসের হার ও জিপিএ-৫ দুটোই কমেছে

0
215

খবর ৭১ঃ এবারের এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার ও জিপিএ-৫ দুটোই কমেছে। পাসের হার ৭৫ দশমিক ৫০ শতাংশ। গত বছর পাসের হার ছিল ৮৩ দশমিক ৯৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৮ হাজার ৯৪ জন। গত বছর তা ছিল ৮ হাজার ৩৪৪ পরীক্ষার্থী।

আজ রোববার দুপুরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. তাওয়ারিক আলম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার এই ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে জানানো হয়, এসএসসি পরীক্ষায় এ বছর ১ হাজার ১০টি বিদ্যালয়ের ১ লাখ ১৮ হাজার ২৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ৫৫ হাজার ৪৯৪ জন ছাত্র ও ৬২ হাজার ৫৩৫ জন ছাত্রী।

এরমধ্যে চট্টগ্রাম জেলার ৬ শত ৮৪টি বিদ্যালয়ে পরীক্ষার্থী ৮৪ হাজার ৬৬১ জন, নগরের ১৭৯টি বিদ্যালয়ে ২৯ হাজার ৯১৭ জন, কক্সবাজারের ১৩৫টি বিদ্যালয়ে ১৫ হাজার ৪৪৩ জন, রাঙামাটির ৮০টি বিদ্যালয়ে ৭ হাজার ২৭০ জন, খাগড়াছড়ির ৭৫টি বিদ্যালয়ে ৭ হাজার ৭০৫ জন এবং বান্দরবানের ৩৬টি বিদ্যালয়ে ২ হাজার ৯৫০ জন পরীক্ষায় অংশ নেয়।

আর পাস করেছে ৮৯ হাজার ১১১ জন পরীক্ষার্থী। পাসের হার ৭৫ দশমিক ৫০। গত বছরের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ দুটোই কম। এবার পরীক্ষায় অংশ নেওয়া নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৬ হাজার ১৯৬ জন, অনিয়মিত ১১ হাজার ৭৬৯ জন ও ৬৪ জন মানোন্নয়ন পরীক্ষায় অংশ নেয় বলে জানান পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. তাওয়ারিক আলম।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here