চট্টগ্রামের বাঁশখালীতে বন্য হাতির তাণ্ডব

0
630
চট্টগ্রামের বাঁশখালীতে বন্য হাতির তাণ্ডব
চট্টগ্রামের বাঁশখালীতে বন্য হাতি। ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ

পাহাড় থেকে নেমে আধা কিলোমিটার পথ পাড়ি দিয়ে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার লোকালয়ে প্রবেশ করে একটি বন্য হাতি। পরে একটি বাড়িতে হামলা চালিয়ে বেশ কয়েক বস্তা ধান নষ্ট করে।

উপজেলার সাধনপুর ইউনিয়নের হংসপাড়ায় গতকাল শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। হামলার সময় হাতিটি একটি বাড়ির মাটির দেয়াল এক পাশ সম্পূর্ণ ভেঙে ফেলে। প্রায় দুই ঘণ্টা ধরে লোকালয়ে অবস্থানের পর পাহাড়ে চলে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, হাতিটি প্রথমে পাহাড় থেকে নেমে বাঁশখালী-চট্টগ্রাম প্রধান সড়ক পার হয়। এরপর লোকালয়ে ঢুকে পড়ে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকের নাম বিধুর জলদাশ। তিনি বলেন, হাতিটি যখন হামলা চালায়, তখন তাঁর স্ত্রী রীনা জলদাশ ও দুই ছেলে ঘরের ভেতরে ছিলেন। বন্য হাতিটি মাটির দেয়ালে আঘাত শুরু করলে ঘরের অন্য পাশের দরজা দিয়ে তাঁরা পালাতে সক্ষম হন। হাতিটি প্রথমবার এসে চলে যায়। তবে কিছুক্ষণ পর আবার একই স্থানে ফিরে আসে। এ সময় বন্য হাতিটি ঘরে থাকা বেশ কয়েক বস্তা ধান নষ্ট করে।

বাঁশখালী বন বিভাগে কালীপুর রেঞ্জের বন কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন বলেন, সম্প্রতি বন্য হাতির উপদ্রব বেড়েছে। লোকালয়ে প্রবেশ করে হামলার ঘটনা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here