চকোলেটের তৈরি বাড়ি, ভাড়া নিতে পারবেন আপনিও

0
315

খবর৭১ঃচকোলেট পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়াই দুষ্কর। ছোট-বড় সবার পছন্দ চকোলেট। তবে চকোলেটের তৈরি বাড়ি শুনে অবাক হচ্ছেন।ঘটনা সত্যি।এমন আজব বাড়ি কিন্তু এই পৃথিবীতেই আছে। ভাড়া নিয়ে থাকাও যায় সেখানে।

হোম সুইট হোম’ আক্ষরিকভাবে সত্যি করে দিয়েছে এই বাড়ি। ফ্রান্সের রাজধানী প্যারিসের দক্ষিণ-পশ্চিমে সেভরেস অঞ্চলে এই বাড়িটির নকশা বানিয়েছেন বিখ্যাত ফরাসি চকোলেটশিল্পী জঁ-লুক ডেকলুজিও। মানুষের চকোলেটপ্রীতিকে উসকে দিতেই এমন অভিনব ভাবনা তার। বিশেষ উপায়ে তৈরি এই কটেজ বানিয়ে চমকে দিয়েছেন এই শিল্পী।

ইতিমধ্যেই এই বাড়ির ছবি ভাইরাল সোশ্যাল সাইটে। বুক করতে দেরি করলে পস্তাবেন কিন্তু! তবে এই বাড়িতে পর্যটক থাকার পর সে বাড়ির অবস্থা কী হবে, তা ভেবে সোশ্যাল সাইটে শুরু হয়েছে নানা ঠাট্টা-তামাশাও।

জেনে আরও অবাক হবেন যে বাড়ির সব জিনিসই চকোলেটের। দেয়াল থেকে শুরু করে ছাদ, দরজা-জানালা এমনকি আলমারি, চেয়ার, টেবিল— মানে সব আসবাবও চকোলেটের তৈরি। বাড়ির ঘড়ি, ঝাড়বাতিও বাদ যায়নি এই ভাবনা থেকে। বিশেষ উপায়ে বানানো এই বাড়ির রঙেও রয়েছে চকোলেটের মনমাতানো উপস্থিতি।

বেসিনের পাশে রাখা পাত্র, পেছনের দেয়াল, হ্যান্ডওয়াশের পাত্র সবকিছুতেই মিষ্টির গন্ধ। চকোলেটের ছোঁয়ায় মিশে আছে বেসিনের উপরিতলেও। বাড়ির নকশাদার পাত্রের গায়ে চকোলেটের ওপর নানা রঙের ধরনের রঙিন লজেন্স দিয়েই নকশা করা। সে নকশা যেমন সুন্দর, তেমনই লোভনীয়!

বাড়ির বাসনপত্রেও রয়েছে চকোলেটের আস্তরণ। নানা রকম নকশার শোপিসেও আছে বিদেশি নানা চকোলেটের ছোঁয়া। শুধু তাই নয়, এই বাড়িতে থাকার সময় বাড়ির সামনের পুকুরে সাদা চকোলেটের হাঁস ও কোকো রঙের ফুল মন জয় করবে আপনার।

চকোলেট কটেজে রাত কাটাতে পারলে একটি কর্মশালাতেও অংশ নিতে পারবেন আপনি। সেই কর্মশালায় শেখানো হবে বিশেষ কোনো উপায়ে এমন চকোলেট কটেজ বানানো যায়। এই কটেজে খাবারও দেয়া হবে চকোলেটের তৈরি বাগানে।

আগামী ৫ ও ৬ অক্টোবর এই বাড়িতে থাকার জন্য ঘর বুক করতে পারেন আপনিও। তাও মাত্র ৪ হাজার ২৩০ টাকার বিনিময়ে! সৌজন্যে বুকিং ডট কম।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here