চকবাজারে অগ্নিকাণ্ডে আহত ১১ জনকে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা হস্তান্তর

0
450

খবর৭১:চকবাজারে অগ্নিকাণ্ডে আহত ১১ জনকে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা হস্তান্তর করা হয়েছে। রবিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের কনফারেন্স রুমে রোগী ও তাদের স্বজনদের হাতে এই টাকা তুলে দেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন। অনুদান হিসেবে প্রত্যেক রোগীর পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়।

টাকা দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন—শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন, ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন ও বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। এর আগে বেলা সাড়ে ১২টার দিকে ঢামেকের বার্ন ইউনিটে দগ্ধ রোগীদের দেখতে আসেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বার্ন ইউনিটের ৯ জন ও অন্য ইউনিটের দুই জন রোগীর পরিবারকে এই টাকা দেওয়া হয়েছে। বার্ন ইউনিটের রোগী হেলাল নিজে টাকা গ্রহণ করেন। এছাড়া রোগী আনোয়ারের স্ত্রী হাজেরা বেগম, মাহমুদুলের স্ত্রী পারভিন আক্তার, রেজাউলের মা হোসনে আরা বেগম, সোহাগের মা বেদানা বেগম, জাকিরের স্ত্রী খদেজা বেগম, মোজাফ্ফরের স্ত্রী রেনু বেগম, সেলিমের মা তাসলিমা বেগম ও সালাউদ্দীনের মা সুবর্ণা আক্তার অনুদানের টাকা গ্রহণ করেন। এছাড়া অন্য ইউনিটে ভর্তি রবিউলের বাবা আব্দুল মজিদ ও কাওসারের মা রাশেদা বেগম টাকা নেন।
এ সময় সামন্ত লাল সেন বলেন, ‘প্রধানমন্ত্রী নিজে প্রত্যেক রোগীকে ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছেন। তিনি এ টাকা আপনাদের পরিবারের জন্য খরচ করতে বলেছেন। রোগীদের চিকিৎসা ও ওষুধ খরচ হাসপাতাল থেকেই দেওয়া হবে।’
তিনি আরও বলেন, ‘রোগীদের মধ্যে ছয়জনের অবস্থা বেশি খারাপ। তিনজনের অবস্থা মোটামুটি। তবে কেউই আশঙ্কামুক্ত নন।’
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here