‘ঘ’ ইউনিটে ফের পরীক্ষার দাবি কোটা আন্দোলনকারীদের

0
331

খবর৭১ঃঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা পুনরায় নেওয়াসহ তিন দফা দাবিতে মঙ্গলবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় বিক্ষোভ মিছিল করবে কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সোমবার রাতে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটে প্রশ্নফাঁসের প্রতিবাদে তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে বিক্ষোভ মিছিল করবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মঙ্গলবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিস্থ রাজু ভাস্কর্যের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হবে। এতে পরিষদের নেতারাসহ সাধারণ শিক্ষার্থীরা অংশ নেবে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের তিন দফা দাবিগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নিতে হবে, প্রশ্নফাঁসের সাথে জড়িত মূল হোতাদের সনাক্ত করে অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে এবং বিগত সেশনে জালিয়াতি করে যারা ভর্তি হয়েছে তাদের ছাত্রত্ব ও সনদ বাতিল করতে হবে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here