ঘুসি মেরে বরফ ভেঙে নদী থেকে বৃদ্ধাকে উদ্ধার!

0
426

খবর ৭১:ঠাণ্ডায় নদীর ওপর বরফের আস্তরণ পড়েছে। সেই বরফের নিচে চাপা পড়েছেন ৭০ বছর বয়সী এক নারী।

এ পরিস্থিতিতে বাঁচার সম্ভাবনা ক্ষীণ থাকে। আশপাশে মানুষ থাকলেও সবাই সহায়তা করতে পারেন না। বরফের আস্তরণ ভেঙে তাকে তুলে আনার জন্য প্রশিক্ষিত উদ্ধারকর্মী দরকার। কিন্তু ভালো মনের এক সাহসী মানুষ ছুটে গেলেন। ঘুসি দিয়ে আস্তরণ ভেঙে তুলে আনলেন মরতে বসা বৃদ্ধাকে। চীনের হেবেল প্রদেশে গত মঙ্গলবার সকালে এমন ঘটনা ঘটে। এসব তথ্য জানায় সাউথ চায়না মর্নিং পোস্ট।
বীরত্বের পরিচয় দিলেন ৫৪ বছর বয়সী শি লেই। ওই সকালে তিনি দেখলেন এক বয়স্ক নারী ওই নদীতে কোনভাবে পড়ে গেছেন পানির উপরিভাগে বরফের আস্তরণ।

মোটরসাইকেলে পাশের রাস্তা দিয়ে যাচ্ছিলেন তিনি। চোখে পড়ে যায় ঘটনাটি। মুহূর্তে মোটরসাইকেল থামিয়ে ওই নারীকে বাঁচাতে ছুটে যান তিনি। সৌভাগ্যক্রমে বাস্তবের এই সিনেম্যাটিক ঘটনাটি ভিডিও-তে ধারণ করে আরেকজন।
ভিডিও-তে দেখা যায়, তিনি হাত দিয়ে ঘুসি মেরে বরফের আস্তরণ ভেঙে বৃদ্ধাকে তুলে আনছেন। সেখানে লেইকে সহায়তা করেতে আরেকজনকে দেখা গেছে। তিনি লেইকে ধরেছিলেন, যেন তিনিও নদীতে পড়ে না যান। এক পথচারী বলছিলেন যে অ্যাম্বুলেন্স ইতিমধ্যে রওনা দিয়েছে।

পরে শি সংবাদমাধ্যমকে বলেন, পানিতে বরফ-জমা ঠাণ্ডা। সেখানে ওই নারী কীভাবে পড়ে গেলেন জানি না। সেখানে আর কিছুক্ষণ থাকলে হয়তো মারা যেতেন তিনি।

জানা গেছে, উদ্ধার পাওয়ার পর বেশি চিকিৎসা দিতে হয়নি তাকে। গরম আদাজল খেয়েই সুস্থ হয়ে গেছেন তিনি। তারপর বাড়ি ফিরে যান।

সূত্র : এনডিটিভি
খবর ৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here