ঘাস দিয়ে বিশ্বকাপ বানানো সেই ক্রিকেটপ্রেমীর সন্ধান মিলেছে

0
357

খবর৭১ঃআগামী ৩০ মে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। ক্রিকেটের সর্বোচ্চ আসরের দ্বাদশ টুর্নামেন্ট হবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। এ নিয়ে পঞ্চমবারের মতো ক্রিকেটের তীর্থভূমিতে বসতে যাচ্ছে বিশ্ব আসর।

আসন্ন মেগা ইভেন্ট নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। তুমুল উন্মাদনা বিরাজ করছে অংশ নিতে যাওয়া দলগুলোর মধ্যে। এর আগে ঘাসের তৈরি বিশ্বকাপ ট্রফি বানিয়ে হইচই ফেলে দিয়েছেন এক আফগান সমর্থক।

সম্প্রতি সেই শিরোপা নিজেদের বিভিন্ন সোশ্যাল মিডিয়ার পেজে শেয়ার করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই সঙ্গে ট্রফি বানানোর কারিগরের সন্ধান চায় সংস্থাটি। অবশেষে তার খোঁজ মিলেছে। তিনি আর কেউ নন, আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নায়েবের ভাই। তার নাম শারাফ নায়েব।

ইতিমধ্যে ওয়ানডেতে নিজেদের শক্তির জানান দিয়েছে আফগানিস্তান। স্বীয় যোগ্যতা প্রমাণ করেই বিশ্বকাপের ছাড়পত্র পেয়েছে দলটি। কোয়ালিফায়ার পর্বে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বমঞ্চে পারফরমের সুযোগ পেয়েছেন আফগানরা। এবারের বিশ্বকাপে তাদের ডার্কহর্স ভাবছেন ক্রিকেটবোদ্ধারা।

যুদ্ধবিধ্বস্ত দেশটির ক্রিকেট ইতিহাসে শক্তিশালী দলটিকে এ আসরে নেতৃত্ব দেবেন গুলবাদিন। ঠিক বিশ্বকাপের আগে অধিনায়কত্ব পেয়েছেন তিনি। আসগর আফগানের পরিবর্তে তার বাহুতে শোভা পাবে আর্মব্যান্ড। ১ জুন হট ফেভারিট অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here