ঘন কুয়াশায় তিন নৌরুটে ফেরি চলাচল বন্ধ

0
482

খবর ৭১: ঘন কুয়াশার কারণে দেশের পাটুরিয়া-দৌলতদিয়া, শরীয়তপুর-চাঁদপুর ও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত থেকে দুর্ঘটনা এড়াতে ওই তিন নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।
সূত্র জানিয়েছে, পাটুরিয়া ফেরিঘাটে মধ্যরাতের পর থেকে ঘন কুয়াশায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে নৌরুটে দুর্ঘটনা এড়াতে রাত আড়াইটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এ সময় মাঝ নদীতে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়ে পাঁচটি ফেরি।
এ ছাড়া পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সাতটি এবং দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় চারটি ফেরি যানবাহন ও যাত্রী বোঝাই করে নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।
এদিকে ঘন কুয়াশার কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে রাত ২টা থেকে বন্ধ রয়েছে ফেরি চলাচল। এ সময় শতাধিক যানবাহন ও কয়েকশ’ যাত্রী নিয়ে মাঝ নদীতে আটকা পড়েছে কয়েকটি ফেরি।
বিআইডব্লিউটি’র ব্যবস্থাপক (মেরিন) শাজাহান জানান, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে সাতটি ফেরি নোঙর করে রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল ফের স্বাভাবিক হবে।
শরীয়তপুর-চাঁদপুর নৌরুটেও গভীর রাত থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে বলে খবর পাওয়া গেছে। কুয়াশা কমে যাওয়ার সঙ্গে সঙ্গে ফেরি চলাচল শুরু করা হবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here