গয়েশ্বরসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের নি:শর্ত মুক্তি দিন : বাংলাদেশ ন্যাপ

0
397

খবর ৭১:বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত-সহ বিরোধী দলের শত-শত নেতা-কর্মীকে গ্রেফতার, নেতাদের বাসায় পুলিশী তল্লাশীর তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে অভিলম্বে সকলের নি:শর্ত মুক্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে দলের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এই দাবী জানান।

নেতৃদ্বয় বলেন, বিরোধী দলের শীর্ষ নেতাসহ শত-শত নেতা-কর্মূীদের গণগ্রেফতারের মাধ্যমে সরকার সমগ্র দেশটাকে কারাগারে পরিত করছে। কোন ব্যক্তি বা দল প্রকাশ্যে মিটিং মিছিল করার জন্য সরকারের অনুমতি নিতে হয়। একটি গণতান্ত্রিক দেশে এই ধরনের অবস্থা নজিরবিহীন। এই সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য আন্দোলন সংগ্রামের সাহসী নেতাদেরকে গ্রেফতার করে কারাগারে বন্দী করে রেখেছে।

তারা বলেন, গণতন্ত্র নির্বাসিত, গণতন্ত্র হরণ করা হয়েছে। এমন কোনো নেতাকর্মী নেই, যাকে জেলে যেতে হয়নি। মানুষ কারাগারে যাওয়ার জন্য যুদ্ধ করেনি। পিছু হটার সময় নেই। মানুষের জন্য সামনের দিকে এগিয়ে যেতে হবে। গণতন্ত্র উদ্ধার করতেই হবে।

নেতৃদ্বয় আগামী নির্বাচনে সকলের অংশগ্রহণের পরিবেশ নিশ্চিত করা সরকারের দায়িত্ব বলে মন্তব্য করে বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য যে সকল বাধা রয়েছে গণতন্ত্রের স্বার্থে সরকারকেই তা দূর করতে হবে।

তারা আরো বলেন, সমগ্র দেশ আজ গুম-খুনের রাজ্যে পরিণত হয়েছে। এ অবস্থা থেকে জনগণ পরিত্রাণ চায়। এভাবে একটা রাষ্ট্র চলতে পারে না। অন্যদিকে নিত্য প্রয়োজনীয় অস্বাভাবিক দ্রব্যমূল্যের কারনে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। সমাজ ভারসম্যহীন হয়ে পড়েছে। আর এ জন্য দায়ি সরকারের উদাসিনতা ও ভ্রান্তনীতি।

নেতৃদ্বয় বলেন, জনগণের সর্বশেষ আশ্রয়স্থল বিচারবিভাগকে কলংকিত করলে তা কারো জন্যই শুভ হবে না। এর মাসুল দিতে হবে আমাদের সকলকেই।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here