গ্যাসের মূল্য বৃদ্ধি প্রস্তাবের প্রতিবাদে বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজ সংগঠনের মানববন্ধন

0
668

খবর৭১ঃ গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব ও কমিশনের বিতর্কিত ভূমিকার প্রতিবাদে মানববন্ধন করেছে ‘বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজ’ নামের একটি সংগঠন। বুধবার ( ১৭ এপ্রিল) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের শুনানি এবং পরবর্তী সময়ে তাদের ভূমিকায় জনমনে শঙ্কা সৃষ্টি হয়েছে। কমিশন তার নিজস্ব আইনের ব্যত্যয় ঘটিয়ে গণশুনানি করেছে। কোম্পানিগুলো ২৯ জানুয়ারি ৬৬ শতাংশ মূল্য বৃদ্ধির প্রস্তাব করলে কমিশন ১১ মার্চ গণশুনানির আয়োজন করে। অথচ শুনানিতে অংশ নিয়ে আমরা জানতে পারলাম কোম্পানিগুলো ১০২.৮৫ শতাংশ মূল্য বৃদ্ধির সংশোধনীর প্রস্তাব এর উপর শুনানি করছে।

নাগরিকদের সঙ্গে এক ধরনের লুকোচুরি করলেও বিইআরসি কোনো ব্যবস্থা নেয়নি। অন্যদিকে হাইকোর্ট ৩১ মার্চ তাদের রায় বলেছে, কোম্পানি সমূহের দুর্নীতি ৫০ শতাংশ কমালে গ্যাসের মূল্য বৃদ্ধি করা প্রয়োজন হবে না। তাই কমিশনকে দুর্নীতি তদন্ত করতে নির্দেশ প্রদান করেন। কিন্তু নির্দেশের ১৬ দিন অতিবাহিত হলেও কমিশন আজ অবধি কোন ব্যবস্থা গ্রহণ করে নাই।

বক্তারা বলেন, নাগরিকরা যেহেতু কমিশনের উপর আস্থা রাখতে পারছে না তাই গ্যাসের মূল্য বৃদ্ধির বিষয়টির সুরাহা করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাচ্ছি।

মানববন্ধনে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, আয়োজক সংগঠনের আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ, সমন্বয়কারী রাজু আহমেদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here