গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি আগামী ২৭ ফেব্রুয়ারি

0
240

খবর৭১:গ্যাটকো দুর্নীতির মামলায় খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে শাস্তির আওতায় আনার জোর দাবি জানিয়েছেন রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) এ মামলার অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। রাষ্ট্রপক্ষের শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইনের ৫ (২) ও দণ্ডবিধির ৪০৯ ও ১০৯ ধারায় অভিযোগ গঠনের দাবি জানান দুদকের আইনজীবী কাজল। তিনি আদালতকে বলেন, ‘আসামিরা পরস্পর যোগসাজশে রাষ্ট্রের এক হাজার কোটি টাকার ক্ষতি সাধন করেছে।’ রাষ্ট্রপক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ২৭ ফেব্রুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

এদিকে, মামলার এক আসামি গ্লোবাল অ্যাগ্রো ট্রেড প্রাইভেট লিমিটেড-গ্যাটকো’র পরিচালক শাহজাহান এম হাসিব আদালতে উপস্থিত না হওয়ায় তার পক্ষের আইনজীবী সময়ের আবেদন করেন। পরে বিচারক আবেদন নামঞ্জুর করে শাহজাহান এম হাসিবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বৃহস্পতিবার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু সৈয়দ দিলজার হোসেনের অস্থায়ী আদালতে এ মামলার শুনানি অনুষ্ঠিত হয়।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগার থেকে ১২টা ৪০ মিনিটে আদালতে হাজির করা হয়। ১২টা ৪৫ মিনিটে বিচারক এজলাসে আসেন। আদালতের কার্যক্রম শেষ হয় ২টা ১০ মিনিটে। এরপরই খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে গত ১০ জানুয়ারি খালেদা জিয়াকে কারাগার থেকে বিশেষ আদালতে হাজির করার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেন বিশেষ আদালত।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here