গোবিন্দগঞ্জে ভূমিহীন আদিবাসীদের দলিল সম্পাদন

0
357
আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
 গাইবান্ধার গোবিন্দগঞ্জে আদিবাসী পল্লীর ভূমিহীনদের নামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জমির দলিল সম্পাদন করে দিয়েছেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা শীলাব্রত কর্মকার।
 জানা যায়, মঙ্গলবার উপজেলার কাটাবাড়ি ইউনিয়নের বেতারা মৌজার ৩৬ শতক জমি ৪০টি আদিবাসী (সাঁওতাল) সম্প্রদায়ের পরিবার পরিবার প্রতি ৩ দশমিক ৬ শতাংশ করে সম্পাদন করে দেন। তিনি উপজেলার সাব-রেজিষ্ট্রার অফিসে সরকারের পক্ষে সম্পাদন করে দেন। এ সময় উপস্থিত ছিলেন- গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ, থানা অফিসার ইনচার্জ-মজিবুর রহমান (পিপিএম), জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান- খন্দকার জাহাঙ্গীর আলম, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও শিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তৌহিদুর রহমান শাহীন প্রমূখ।
  উপজেলা নির্বাহী কর্মকর্তা- শীলাব্রত কর্মকার জানান, জেলা প্রশাসক কার্যালয়ের ২৮ জানুয়ারী ২০১৮ খ্রি: তারিখের প্রেরীত স্মারক নং-৩১.৫৫৩২০০.০৩১.০৬.০৩৮.১৭-১৭০ (২)- এর আদেশ মোতাবেক উপজেলা কেস নং-১০৯/২০১৭-২০১৮, জেলা কেস নং-২১০/২০১৭-২০১৮, বেতারা মৌজার হাল ৬৫৬ নং দাগের ৩৬ শতাংশ জমি আদিবাসী (সাঁওতাল) সম্প্রদায়ের ৪০ টি পরিবারে মধ্যে দলিল সম্পাদন করে দেয়া হয়েছে।
  সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির অন্যতম সদস্য- আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ জানান, বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক ৩ বারের সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আদিবাসীদের এ দলিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের হাতে হস্তান্তর করবেন।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here