গোপালগঞ্জে মণ্ডপে-মণ্ডপে চলছে শারদীয় দুর্গোৎসব

0
261

খবর৭১ঃদেবী বোধনের মধ্য দিয়ে দেশের অন্যান্য স্থানের মতো গোপালগঞ্জেও চলছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আজ সোমবার ষষ্ঠীপূজার মধ্য দিয়ে পাঁচ দিনব্যাপী এই দুর্গোৎসব শুরু হয়েছে। এ বছর জেলার ৫টি উপজেলায় এক হাজার একশ ৮৩টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। শারদীয় দূর্গোৎসবকে ঘিরে জেলা ব্যাপী চলছে উৎসবের আমেজ। প্রতিটি মন্ডপ রঙিন আলোয় আলোকিত করা ছাড়াও আশপাশ এলাকা ও সড়কে রং বে-রঙের আলোতে আলোকসজ্জা করা হয়েছে।

হরিণাকুন্ডুতে ২৬ টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে এবারের দুর্গাপুজা
দুর্গোৎসব শান্তিপূর্ণ করতে পুলিশ ও মন্দির কমিটির পক্ষ থেকে পুলিশ আনসার ও স্বেচ্ছা সেবক সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। মঙ্গলবার অনুষ্ঠিত হবে সপ্তমী পূজা।

বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি ডাঃ অসিত কুমার মল্লিক জানান, এবছর এগারোশ তিরাশি মন্ডপে দূর্গোৎসব হচ্ছে। উৎসবকে শান্তিপূর্ন ভাবে করতে প্রশাসনের পাশাপাশি প্রতিটি মন্ডপের নিজস্ব সেচ্ছাসেবক দায়িত্ব পালন করছে। এ ছাড়াও গুরুত্বপূর্ন মন্দির গুলোর তালিকা করে সেখানে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তবে এখন পর্যন্ত গোপালগঞ্জে পূঁজার পরিবেশ স্বভাবিক রয়েছে।

গোপালগঞ্জ উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি মোঃ নাজমুল ইসলাম বলেন, গোপালগঞ্জ জেলা বরাবরই সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা। এখানে পূজাঁ পার্বনসহ নানা অনুষ্ঠান সকল ধর্ম- বর্ণের মানুষ একসাথে উৎসব পালন করে থাকে। এবছরও সে রকম হবে।

গোপালগঞ্জ পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান খান বলেন, জেলা পুলিশের পক্ষ থেকে দূর্গোৎসবের সময় জেলা ব্যাপী সর্বোচ্চ সর্তক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবছর প্রতিটি মন্ডপে পুলিশ ও আয়োজকদের পক্ষ থেকে নিরাপত্তা কমিটি গঠন করা হয়েছে। সার্বক্ষনিক নিরাপত্তার জন্য কমগুরুত্বপূর্ন মন্ডপে ৪জন, গুরুত্বপূর্ন মন্ডপে ৬জনেরও অধিক গ্ররুত্বপূর্ন মন্ডপে ৮জন করে আনসার থাকবে। যাতে করে দুর্গোৎসবে কোন ধরনের বিশৃংখলা না ঘটে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here