গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বশেমুরবিপ্রবি’র ভাইস চ্যান্সেলরের জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন

0
203

এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন দ্বিতীয় মেয়াদে ভাইস চ্যান্সেলর নিয়োগ পাওয়ার পর ২৯ জানুয়ারি মঙ্গলবার টুঙ্গিপাড়ায় জাতির পিতার মাজার জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. বি কে বালা, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: আব্দুর রহিম খান, মানবিকী অনুষদের ডিন মোহাম্মাদ আশিকুজ্জামান ভূঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর রফিকুন্নেসা আলী, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন আশিকুররহমান প্রিন্স, বিশ^বিদ্যালয় প্রকৌশলী ইঞ্জিনিয়ার এস এম এস্কান্দার আলী, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সভাপতি, হলের প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।
এ সময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, আমাকে দ্বিতীয় মেয়াদে জাতির পিতার নামের বিশ^বিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর নিয়োগ করায় মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আমাকে যে মহান দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি যথাযথ ভাবে পালন করব।
এর আগে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা দ্বিতীয় মেয়াদে ভাইস চ্যান্সেলর নিযুক্ত হওয়ায় প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনকে ফুল দিয়ে বরণ করে নেন।
উল্লেখ, গত ২৮ জানুয়ারি ২০১৯ শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত জারি করা প্রজ্ঞাপনে বিশ^বিদ্যালয়ের বর্তমান ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনকে ০২ ফেব্রুয়ারি ২০১৯ তারিখ হতে ২য় মেয়াদে পরবর্তী ০৪ বছরের জন্য নিয়োগ দিয়েছেন।

(ছবি আছে ছবি নং-৩)
গোপালগঞ্জের কাশিয়ানী রাতইলের নায়েবুন্নেছা গার্লস হাই স্কুলে ৬৬ বছরেও লাগেনি কোন উন্নয়নের ছোঁয়া
এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার রাতইল নায়েবুন্নেছা গার্লস হাই স্কুলে দীর্ঘ ৬৬ বছরেও কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। ১৯৫৩ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়টি বর্তমানে অত্যন্ত জরাজীর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে।
এক একর তিন শতক জমির উপর ৭টি রুম বিশিষ্ট জরাজীর্ণ টিনের তৈরি একটি ঘরে এ বিদ্যালয়ের প্রায় ২০০ জন শিক্ষার্থী শিক্ষা গ্রহন করছে। মাঝে মাঝে কাঠ ও টিন ভেঙ্গে পড়ে দুর্ঘটনা কবলিত হয় শিক্ষার্থীরা। ৮ জন শিক্ষক রয়েছেন এ স্কুলটিতে। প্রতিবছর শতভাগ ফলাফল অর্জন করে আসছে এই বিদ্যালয়টি।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র ভক্ত (ভারপ্রাপ্ত) জানান, বিগত ৬৬ বছরে সরকারের পক্ষ থেকে নিয়ম অনুযায়ী যে বরাদ্দ রয়েছে তার তেমন কোন বরাদ্দ না পাওয়ায় বিদ্যালয়টি নানা সমস্যায় জর্জরিত। শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য বসার বেঞ্চ ও চেয়ার-টেবিল প্রয়োজনের তুলনায় অপ্রতুল। দো’চালা টিনের ঘর জরাজীর্ণ বিধায় বৃষ্টি আসলেই পানিতে ভিজতে হয় শিক্ষক ও শিক্ষার্থীদের। দরজা-জানালা সবই ভাঙ্গা। দেওয়ালটা অনেক দিন হয় ভেঙ্গে পড়ে আছে। টয়লেটের অবস্থা আরো করুন। রাস্তা থেকে খোলা মেলা সব দেখা যায়। ১৯৫৩ সালে আলহাজ খান বাহাদুর শামসুদ্দোহা কর্তৃক প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ের সংস্কার করা খুবই জরুরী।
এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তপক্ষের সুদৃষ্টি কামনা করছেন ম্যানেজিং কমিটি ও এলাকাবাসী।

(ছবি আছে ছবি নং-৪)
গোপালগঞ্জের কাশিয়ানীতে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী ফিরোজ মিয়া
এম শিমুল খান, গোপালগঞ্জ : আসন্ন কাশিয়ানী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করতে চান উপজেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক মো: ফিরোজ মিয়া।
সাধারণ মানুষের বিপদের বন্ধু, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন, তারুণ্যের অহংকার ফিরোজ মিয়া উপজেলা কাশিয়ানী পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাবেন এমনটাই প্রত্যাশা ও দাবি তৃণমূল নেতাকর্মীদের।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী মো: ফিরোজ মিয়া সাংবাদিকদের বলেন, রাজনীতি মানুষের সেবা করার একটি বড় প্লাটফর্ম। যার প্রধান উদ্দেশ্য হচ্ছে জনগণের সেবা করা। আর এই জন্য চাই সঠিক লক্ষ্য ও উদ্দেশ্য। যা একজন ব্যক্তিকে তার জীবনের মূল লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচনে জয়ী হয়ে জননেত্রীর হাতকে শক্তিশালী করার পাশাপাশি সরকারে উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে এবং এলাকার সাধারণ মানুষ বিশেষ করে শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করব। এ ছাড়া জননেত্রী যদি অন্য কাউকে মনোনয়ন দেন তাহলে দলের স্বার্থে অতীতের মতোই সবাই মিলে তাকে বিজয়ী করতে কাজ করব।
তিনি আরো বলেন, এলাকার উন্নয়নের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, রাস্তা-ঘাট, হাট-বাজারের সার্বিক উন্নয়ন করতে চাই। এছাড়াও মাদক, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলবো। এ জন্য তিনি কাশিয়ানী উপজেলাবাসীর সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতা ও দোয়া প্রার্থনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here