গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৪২ মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন

0
496

খবর৭১:এম শিমুল খান, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় সততা, মানবতা ও পরিচ্ছন্নতা চর্চার লক্ষ্যে এলজিএসপি-৩ এর অর্থায়নে ৪২টি মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ওয়েস্ট কোটালীপাড়া ইউনিয়ন ইন্সটিটিউশন ও উত্তর কোটালীপাড়া রামমোহন উচ্চ বিদ্যালয়ে সততা, মানবতা ও পরিচ্ছন্নতা চর্চ্চার লক্ষ্যে ‘বিবেকের জাগরণ’ শীর্ষক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান এ স্কুল দুটিতে সততা স্টোর উদ্বোধন করার মধ্য দিয়ে কোটালীপাড়া উপজেলার ৪২টি মাধ্যমিক বিদ্যালয়ে এই কর্মসূচির উদ্বোধন করা হলো।
একই সাথে এসব শিক্ষা প্রতিষ্ঠানে ফুটবল ও ক্রিকেট খেলার সামগ্রী এবং ফাস্ট এইড বক্স বিতরণ করা হয়। আগামীতে জেলার অন্য সব মাধ্যমিক বিদ্যালয়েও এ কর্মসূচি চালু করা হবে বলে জেলা প্রশাসক জানিয়েছেন।
জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার তার বক্তব্যের পরে অনুষ্ঠানে আগত শিক্ষার্থীদের বাল্যবিবাহ ও মাদককে না ও মন দিয়ে পড়াশোনা করার জন্যে শপথ বাক্য পাঠ করান।
কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল বলেন, এলজিএসপি-৩ এর অর্থায়নে উপজেলা প্রশাসন সততা স্টোর স্থাপনের যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। সৎ জাতি গঠন করতে হলে আমাদের স্কুল পর্যায় থেকে সততার শিক্ষা শুরু করতে হবে।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, টেকসই জাতি গঠন করতে হলে বিবেকের জাগরণ ঘটাতে হবে। আর এই বিবেকের জাগরণ ঘটানোর উদ্যেশে আমরা উপজেলার প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ে সততা স্টোর স্থাপন করেছি।
জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, শিক্ষার্থীদের বিবেকের কাছে প্রশ্ন করে যাবতীয় অন্যায়কে না বলার আহ্বান জানিয়ে বলেছেন, তোমাদের বিবেককে শক্ত করতে হবে। খারাপ কাজ থেকে বিরত থাকতে হবে। মন দিয়ে পড়াশোনা করতে হবে। ভাল মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। তাহলেই বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাবে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here