গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতা শাওনের লাশ কবর থেকে উত্তোলন

0
1968

 

মোঃ আব্দুল হালিম, ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আশফাক আল রাফি শাওনের (২৬) গুলিবিদ্ধ লাশ আদালতের নির্দেশে ময়না তদন্তের জন্য দাফনের ১০ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে।

সোমবার ফুলবাড়ীয়া উপজেলার লক্ষিপুর পরিবারিক কবরস্থান থেকে আদালতের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিউলী হরির উপস্থিতিতে মামলা তদন্তকারী কর্মকর্তা কোতুয়ালি থানা পুলিশ লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছেন। গত ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে ময়মনসিংহ শহরের গুলপুকুরপাড় রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হলে ছাত্রলীগে নেতা শাওনকে প্রথমে মচিমহায়, পরে অবস্থার অবনতি হলে ঢাকায় ইবনেসিনা হাসপতালে ভর্তি করা হয়। চিকিসাৎধীন অবস্থায় গত ৮ মার্চ দুুপুরে মারা যায় শাওন।

পেটে দুটি গুলিবিদ্ধ পুত্র শাওনের মৃত্যুর পরও পিতা ময়মনসিংহ জেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক এম এ কদ্দুছ মামলা না করে, ৯ মার্চ নিজ গ্রামের বাড়ী লক্ষিুপরে জানাযা নামাজ শেষে লাশ দাফন করেন। এরপর থেকে শাওন হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি গ্রুপ সক্রিয় হয়ে উঠে। শাওনের রাজনৈতিক সহপাঠি, ময়মনসিংহ জেলা ও মহানগর আ’লীগ, বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ  সভা সমাবেশ করে বিভিন্ন কর্মসূচি ঘোষনা করেন হত্যাকান্ডে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে।

গত ১৫ মার্চ কোতুয়ালি মডেল থানার উপ-পরিদর্শ মোস্তাফিজুর বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেনে। গত রবিবার হত্যাকান্ডে জড়িত সন্দেহে আটক সাবেক ছাত্রলীগনেতা সঞ্জয় দত্ত, আরিফুল ও হিমেলকে আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। ময়মনসিংহ ১ নং আমলী আদালতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদুল হক আটককৃত তিন জনকে তিন দিনের রিমান্ড মুঞ্জুর ও  ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেন।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here