গুগল সার্চে শীর্ষ দশে খালেদা জিয়া ও হিরো আলম

0
506

খবর ৭১: জনপ্রিয়তার শীর্ষে থাকা গুগলে প্রতিদিন লাখ লাখ মানুষ তথ্য খোঁজে। গুগলে এ বছর বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি কোন বিষয়টি বা কাকে খোঁজা হয়েছে তার তালিকা প্রকাশ করেছে সার্চ জায়ান্ট।

গুগল ট্রেন্ডসের ওয়েবসাইটে প্রকাশিত ট্রেন্ডিং সার্চের তালিকায় দেখা যায়, ২০১৮ সালে বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতারোভিচকে। রাশিয়া বিশ্বকাপ ফুটবলে স্টেডিয়ামে উপস্থিত হয়ে সাড়া ফেলেছিলেন তিনি।

গুগল কয়েকটি ক্যাটাগরিতে সার্চ ট্রেন্ড প্রকাশ করেছে। বাংলাদেশকে নিয়ে সার্চেস, পিপল ও মুভিজ—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছে গুগল। এর মধ্যে ‘পিপল’ অংশে ১০ জনের নামের তালিকা দিয়েছে। তালিকায় বাংলাদেশিদের মধ্যে ৯ নম্বরে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ১০ নম্বরে আছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ব্যক্তি আশরাফুল আলম ওরফে হিরো আলম।

‘পিপল’ ক্যাটাগরিতে থাকা অন্য ব্যক্তিরা হলেন-প্রিয়া প্রকাশ। তালিকার ২ নম্বরে আছেন তিনি। ভারতের দক্ষিণী চলচ্চিত্রের অভিনেত্রী প্রিয়া প্রকাশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৯ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ দিয়ে মাতিয়েছিলেন দর্শকদের। তৃতীয় অবস্থানে আছেন ব্রিটিশ রাজপরিবারের বধূ মেগান মার্কেল। চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন পর্নো তারকা মিয়া খলিফা ও সানি লিওন। ছয় নম্বরে আছেন ফ্রান্স ফুটবল তারকা এমবাপ্পে। সাত নম্বরে আরেক পর্নো তারকা মিয়া মালকোভা। ৮ নম্বরে স্থান পেয়েছেন প্রিয়াঙ্কার চোপড়ার বর নিক জোনাস।

সার্চ ক্যাটগরিতে বাংলাদেশে থেকে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে-ক্রিকবাজ, ওয়ার্ল্ড কাপ, এসএসসি রেজাল্ট, এইচএসসি রেজাল্ট, লাইভ ফুটবল, আইপিএল, এশিয়া কাপ, বাংলাদেশ ভার্সেস জিম্বাবুয়ে, ফোরএক্স ব্রুয়েরি ব্রিসবেন ও বাংলাদেশ ভার্সেস ইন্ডিয়া।

মুভিজ ক্যাটাগরিতে এ বছর বাংলাদেশে থেকে বেশি সার্চ হয়েছে, থাগস অব হিন্দুস্তান, অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়্যার, টাইগার জিন্দা হ্যায়, রেস-৩, বাগি-২, সাঞ্জু, ব্ল্যাক প্যানথার, দ্য নান, হেট স্টোরি-৪ ও ভেনম।

উল্লেখ্য, ২০১৭ সালে বাংলাদেশকে নিয়ে সার্চেস, পিপল ও নিউজ—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছিল গুগল। সে বছর বাংলাদেশ থেকে গুগল সার্চে শীর্ষে ছিলেন অভিনেত্রী সাবিলা নূর। তীয় অবস্থানে ছিলেন পর্নো তারকা মিয়া খলিফা, তৃতীয় অবস্থানে তাসকিন আহমেদ। চতুর্থ অবস্থানে ছিলেন শাকিব খান, পঞ্চম স্থানে মোশাররফ করিম, ষষ্ঠ স্থানে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট হারানো জান্নাতুল নাঈম এভ্রিল ও নবম স্থানে ছিলেন অভিনেত্রী শবনম বুবলী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here