গাপালগঞ্জের কাশিয়ানীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাসায় প্রবাসীর স্ত্রীর অনশন

0
372

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাসায় তিন দিন ধরে অনশন করছে রমা বিশ্বাস (২২) নামে এক কাতার প্রবাসীর স্ত্রী। বুধবার থেকে উপজেলার রামদিয়া বাজারে প্রেমিক বিপ্লব দাসের বাসায় এ অনশন শুরু করেন তিনি।
বিষয়টি স্থানীয়রা সমাধান করার আশ্বাস দিলেও বর্তমানে প্রেমিক বিপ্লব দাস (২৫) তার নিজ বাসা ছেড়ে অন্যত্র গাঁ ঢাকা দিয়েছে। এ দিকে বিয়ের দাবি না মানলে প্রেমিকের বাসায় আমরণ অনশন করার ঘোষণা দিয়েছে রমা বিশ্বাস। অনশনকারী রমা বিশ্বাস উপজেলার নিজামকান্দি গ্রামের নির্মল বিশ্বাসের মেয়ে ও রামদিয়া সরকারি এসকে কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী।
জানা গেছে, তিন বছর আগে উপজেলার জোতকুরা গ্রামের কার্ত্তিক চন্দ্র বিশ্বাসের ছেলে মনোরঞ্জন বিশ্বাসের সাথে রমা বিশ্বাসের বিয়ে হয়। এর কিছু দিন পর রমার স্বামী মনোরঞ্জন কাতারে চলে যান। এরপর থেকে একই উপজেলার রামদিয়া গ্রামের গোবিন্দ দাসের ছেলে সাথে রমা বিশ্বাসের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরই এক পর্যায় গত ১৯ ডিসেম্বর দু’জনে পার্শ্ববর্তী নড়াইল জেলার নড়াগাতী থানার পানিপাড়া অরুনিমা রিসোর্টে ঘুরতে যায়। রিসোর্ট থেকে বাড়িতে ফেরার পথে সুমন মিয়া ও উজ্জ্বল বিশ্বাস নামে দুই যুবকের নেতৃত্বে ৫/৬ জন যুবক সংঘবদ্ধ হয়ে তাদের ধাওয়া করে ধরে প্রেমিক বিপ্লব কে মারপিট করে এবং প্রেমিকা রমা বিশ্বাসকে জোরপূর্বক তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তারা আর্তচিৎকার দিলে স্থানীয়রা এসে ওই দূর্বৃত্তদের হাত থেকে তাদের দু’জনকে রক্ষা করে। এ সময় রমার কাছে থাকা স্বর্ণালংকার কেড়ে নিয়ে যায় ওই যুবকেরা বলে অভিযোগ করেন রমা বিশ্বাস। পরে তারা রিসোর্ট কর্তৃপক্ষের সহযোগিতায় নড়াগাতী থানায় গিয়ে ওই যুবকদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ ওই যুবকদের আটক করে।
এ খবর এলাকায় জানাজানি হয়ে গেলে রমা বিশ্বাস লোক লজ্জার ভয়ে বিয়ের দাবিতে প্রেমিক বিপ্লব দাসের বাড়ীতে অনশন শুরু করে। এ ঘটনার পর থেকে প্রেমিক বিপ্লব দাস এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছেন।
এ ব্যাপারে প্রেমিকা রমা বিশ্বাস বলেন, বিপ্লব দাস বিয়ের প্রলোভন দেখিয়ে আমাকে ঘর ছাড়তে বাধ্য করেছে এবং আমার সাথে শারিরীক সম্পর্ক তৈরী করেছে। এখন সে বিয়ে না করলে আত্মহত্যা করা ছাড়া আমার আর কোনো উপায় নেই।
বিপ্লব দাসের বাবা গোবিন্দ দাস রমা বিশ্বাসের অভিযোগ অস্বীকার করে বলেন, ওই মেয়ের সঙ্গে আমার ছেলের কোনো সম্পর্ক নেই। সমাজে আমাকে হেয় করার জন্য বিয়ের দাবিতে সে আমাদের বাড়ীতে আসে।
কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলীনুর হোসেন বলেন, এ বিষয়ে কোন অভিযোগ আমি পাইনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত বিপ্লব দাসের বাসায়ই রমা বিশ্বাস অবস্থান করছেন।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here