গাজীপুরে কৃষক হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

0
315

খবর ৭১ঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ইশ্বরপুর গ্রামের কৃষক বিল্লাল হোসেন ওরফে বিলুকে হত্যা মামলায় ১৩ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক ফজলে এলাহী ভূঁইয়া এ আদেশ দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, ইশ্বরপুর গ্রামের ফালান, ছাদির আলী, কাদির, কালাম, বাজিত, আজিজ, ওসমান, আবদুস ছামাদ, হুমায়ুন, রুস্তম আলী, ফারুক, মানিক ও আলম।

রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে কাদির, কালাম, বাজিত, ওসমান, হুমায়ুন ও রুস্তম আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক রয়েছেন।

গাজীপুর আদালতের সরকারি কৌশুলী (পিপি) হারিছ উদ্দিন আহম্মদ জানান, কালীগঞ্জের ইশ্বরপুর গ্রামে ১৯৯৫ সালের ৭ ডিসেম্বর সন্ধ্যায় ইশ্বরপুর বাজারে কৃষক বিল্লাল হোসেন ও তার কর্মচারী জাকারিয়ার সঙ্গে আসামি কাদির ও ছাদিরের কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে মামলার অভিযুক্ত আসামিরা ধারালো অস্ত্র দিয়ে বিল্লাল হোসেনকে কুপিয়ে হত্যা করেন। তখন বিল্লালের বয়স ছিল ৪৫ বছর।

হারিছ উদ্দিন আহম্মদ আরও জানান, হত্যার ঘটনায় বিল্লাল হোসেনের স্ত্রী রহিমা খাতুন বাদী হয়ে ১৩ জনকে আসামি করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে ওই থানার উপপরিদর্শক (এসআই) মহাদেব বর্ধন তদন্ত করেন। পরে এসআই আবদুস শহীদ মামলাটি পুনরায় তদন্ত করে ১৩ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পিপি জানান, দীর্ঘ শুনানি ও স্বাক্ষীদের স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ দুপুরে মামলার রায় ঘোষণা করেন আদালত। রায়ে ১৩ জন আসামিকেই মৃত্যুদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here