গাইবান্ধা-৩ আসনে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

0
422

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-০৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনের পুনঃতফসীল অনুযায়ী বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বিএনপি, বাসদ ও ইসলামী আন্দোলনের ৩ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। প্রার্থীরা হলেন, ঐক্যফ্রন্ট প্রার্থী (বিএনপি)’র ডা. মইনুল হাসান সাদিক, বামগণতান্ত্রিক জোটের প্রার্থী বাসদ (খালেকুজ্জামান) এর সাদেকুল ইসলাম গোলাপ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ হানিফ দেওয়ান। ফলে এ আসনে প্রতিদ্বন্দ্বিতায় থাকলেন ৫ জন প্রার্থী।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুল মতিনের কাছে প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহারের আবেদন করেন। বিএনপি প্রার্থী ডা. মইনুল হাসান সাদিক বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী তিনি নির্বাচন থেকে সড়ে দাঁড়াচ্ছেন।
মনোনয়ন পত্র প্রত্যাহার করে বাসদের সাদেকুল ইসলাম গোলাপ বলেন, এই সরকারের অধীনে আর কোন সুষ্ঠু নির্বাচন হবার কোন রকম সম্ভাবনা নেই । সে কারণে তার দল বাসদ ও বাম গণতান্ত্রিক জোটের সিদ্ধান্ত অনুযায়ি আসন্ন সংসদ নির্বাচন থেকে তিনি তার নাম প্রত্যাহার করে নিয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, বর্তমানে ভোটের মাঠে থাকলেন ৫ জন প্রার্থী। তাঁরা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টি (এরশাদ) ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ (ইনু) এসএম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।
উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর সারাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলেও গাইবান্ধা ৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে এ আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে আগামি ২৭ জানুয়ারি ভোট গ্রহণের দিন ঠিক করে নির্বাচন কমিশন পুন:তফসীল ঘোষণা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here