গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী স্মৃতি নির্বাচিত

0
489
গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী স্মৃতি নির্বাচিত

সুদীপ্ত শামীম:
গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে শনিবার অনুষ্ঠিত উপ-নির্বাচনে আ’লীগ প্রার্থী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

১৩২টি ভোট কেন্দ্রে ফলাফলে অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি (নৌকা) পেয়েছেন ২ লক্ষ ১৪ হাজার ৪৮২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপি দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডাঃ সৈয়দ মইনুল হাসান সাদিক পেয়েছেন ৪১ হাজার ৪০৮ ভোট।

সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা দ্বয়ের নিকট থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এই তথ্য জানা যায়।

তিনি আরও জানান, একটি পৌরসভা ও ১৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এই সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন।

প্রসঙ্গত. এ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত আ’লীগ দলীয় সংসদ সদস্য ডাঃ ইউনুস আলী সরকার ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মারা যাওয়ায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রতিদ্বন্দিতা করেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডাঃ সৈয়দ মইনুল হাসান সাদিক ও জাতীয় পার্টির প্রার্থী মইনুল রাব্বী চৌধুরী। এদিকে গত বুধবার জাসদের প্রার্থী খাদেমুল ইসলাম খুদি নৌকার সমর্থনে তার প্রার্থীতা প্রত্যাহারের ঘোষনা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here