গভীর রাতে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুক যুদ্ধে পুলিশের ইন্সপেক্টর জালাল নিহত

0
590

খবর ৭১: রাজধানীর মিরপুরে মধ্য পীরেরবাগে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক জালাল উদ্দিন নিহত হয়েছেন। মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদ আহমেদ পরিদর্শক জালালের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার গভীর রাত ১ টার দিকে এ ঘটনা ঘটে।রাত ১১টার সময় মধ্য পীরেরবাগের তিনতলা একটি বাড়ি ঘিরে ফেলে পুলিশ। ওই বাড়িতে সন্ত্রাসীরা অবস্থান নিয়ে আছে এমন তথ্যের ভিত্তেতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান শুরু হলে, সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। দু’পক্ষের গোলাগুলির সময় ডিবি পরিদর্শক মো. জালালউদ্দিন গুলিবিদ্ধ হন। আহত জালালকে দ্রুত হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ডিবি পুলিশের একটি সূত্র জানায়, পরিদর্শক জালাল উদ্দিনের মাথায় গুলিবিদ্ধ হয়। প্রচুর রক্তপাত হচ্ছিল। পরে গুরুতর আহত অবস্থায় তাকে স্কয়ার হাসপাতালে নেয়া হলে রাত দুইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাত একটার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ঘটনাস্থলে যান। সেখানে তিনি সাংবাদিকদের পুরো ঘটনা জানান। তিনি বলেন, মধ্য পীরেরবাগের তিনতলা একটি বাড়িতে রাত সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে অভিযান চালানো হয়। কয়েকজন সন্ত্রাসী সেখানে অবৈধ অস্ত্র জড়ো করেছে—এই খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। অভিযান শুরুর পর সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় আহত হোন পরিদর্শক মো. জালালউদ্দিন।

এদিকে অভিযান প্রায় শেষের দিকে, ওই বাড়িটিতে তল্লাশি চালিয়ে কোন গোলাবারুদ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে গুলিবিনিময়ের এক পর্যায়ে সন্ত্রাসীরা বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে গেছে। তারপরও পুরো ভবন ও আশপাশে তল্লাশি চালানো হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হয়েছে।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, বাড়িটিতে থাকা লোকজন সন্ত্রাসী নাকি কোনো জঙ্গি গোষ্ঠীর সদস্য এখনই বলা যাচ্ছে না। বাড়িতে অস্ত্র-গোলাবারুদ পাওয়া যায়নি। পুরো ভবন ও আশপাশে তল্লাশি চলছে। জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করা হয়েছে। তল্লাশি শেষে পুরো ঘটনা পুলিশ জানাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here