গত ৮ দিনেই ধর্ষণের শিকার ৪১ শিশু

0
273

খবর৭১ঃ দিনের পর দিন বাড়ছে ধর্ষণের ঘটনা। সারা দেশ ব্যাপী এটি ভয়ঙ্কর আকার ধারণ করছে। শুধু চলতি মাসের প্রথম ৮ দিনে সারা দেশে ৪১ শিশু ধর্ষণ ও ৩ শিশু ধর্ষণচেষ্টার শিকার হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) মানুষের জন্য ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

ছয়টি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে সংগঠনটি বলছে, গত ১ মে থেকে ৯ মে পর্যন্ত এই ৯ দিনে দেশে ৪৪ জন শিশু ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার শিকার হয়েছে। ধর্ষণের শিকার ৪১ শিশুর মধ্যে মেয়ে শিশু ৩৭ জন, ছেলে শিশু ৪ জন।

চলতি মাসে ধর্ষণের চেষ্টা চালানো হয়েছিল আরো ৩ শিশুর ওপর। এই সময়ে ধর্ষণের শিকার হয়ে মারা গেছে ৩ মেয়ে শিশু, আহত হয়েছে ৪১ জন শিশু বলেও জানায় ফাউন্ডেশন।

দেশে শিশু ধর্ষণের ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে মানুষের জন্য ফাউন্ডেশন গভীর উদ্বেগ প্রকাশ করেছে। তারা শিশুদের প্রতি চলমান সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। তারা বলছে, বিচারহীনতার কারণে নারী ও শিশু নির্যাতনের ঘটনা অসহনীয় অবস্থায় উপনীত হয়েছে। শিশু ধর্ষণের ঘটনায় শিশুর শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে স্বল্প ও দীর্ঘমেয়াদি নেতিবাচক প্রভাব পড়ে।

শিশু ধর্ষণের ঘটনায় শিশুর শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে স্বল্প ও দীর্ঘমেয়াদী নেতিবাচক প্রভাব পড়ে। এমজেএফ মনে করে বিচারহীনতার কারণে নারী ও শিশু নির্যাতনের ঘটনা অসহনীয় অবস্থায় উপনীত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here