গণফোরামে যোগ দিচ্ছেন আ’লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী

0
272

খবর ৭১: ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে যোগ দিচ্ছেন আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার।

আজ রোববার (২৫ নভেম্বর) দুপুর ২টায় জাতীয় প্রেস ক্লাবে আনুষ্ঠানিকভাবে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামে যোগ দেবেন তিনি। একই সঙ্গে একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আবদুস সালামও গণফোরামে যোগ দেবেন আজ।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন তাদের স্বাগত জানাবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক গণফোরামের এক নেতা গণমাধ্যমকে জানান, বৈরী রাজনৈতিক পরিস্থিতির কারণে তারা যোগদান অনুষ্ঠানের ব্যাপারে আগাম কিছু বলতে চান না। তবে গণফোরাম তথা জাতীয় ঐক্যফ্রন্টে আরও গুরুত্বপূর্ণ ব্যক্তি ও রাজনীতিবিদ যোগদান করবেন। তাদের বেশিরভাগই আগামী নির্বাচনে অংশ নেবেন।

বিমানবাহিনী থেকে অবসর গ্রহণের পর রাজনীতিতে সম্পৃক্ত হন এ কে খন্দকার। তিনি স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেছেন ও উপপ্রধান সেনাপতি হিসেবে কর্মরত ছিলেন। বিমানবাহিনীর প্রথম প্রধান ছিলেন এ কে খন্দকার। ১৯৭৭ সালে জিয়াউর রহমানের সরকারের সময় ভারতে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে নিয়োগ পান। ১৯৮৬ সালের অক্টোবর থেকে ১৯৯০ সালের মার্চ পর্যন্ত তিনি এরশাদ সরকারের পরিকল্পনামন্ত্রী ছিলেন। এর আগে তিনি অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার ছিলেন। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সোচ্চার বাংলাদেশ সেক্টর কমান্ডারস ফোরামের চেয়ারম্যান হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেন তিনি। ২০০৮ সালের নির্বাচনে অংশ নিয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন এবং আওয়ামী লীগ সরকারের পরিকল্পনামন্ত্রী হন। ২০১৪ সালে তার বই ‘১৯৭১ :ভেতরে বাইরে’ প্রকাশিত হয়। এতে প্রকাশিত কিছু তথ্যের কারণে ইতিহাস বিকৃতির অভিযোগ আনেন আওয়ামী লীগের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here