গণতন্ত্র ছাড়া জনগনের মনে স্থান করে নেয়া যায় না

0
340

খবর ৭১:গণতন্ত্র ছাড়া শুধু কালভার্ট, রাস্তা আর সেতুর নামে উন্নয়ন করলেই জনগনের মনে স্থান করে নেয়া যায় না মন্তব্য করেছেন ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, জনগনের মৌলিক অধিকার, কথা বলার অধিকার, ভোটাধিকার কেড়ে নিয়ে উন্নয়ন করলেও জনগনের মনে জায়গা করে নেয়া যায় না। মুক্তিযুদ্ধের চেতনা গণতান্ত্রিক অধিকার জনগনকে ফিরিয়ে দিতে হবে। জোর করে ক্ষমতা যত বেশী দির্ঘস্থায়ী করবেন পতন তত বেশী লাঞ্চনার হবে।

বৃহস্পতিবার নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রোগ মুক্তি ও সুস্থতা কামনা করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত মিলাদ ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য কালে এ কথা বলেন।

তিনি বলেন, দেশ আজ সংকটকালিন সময় অতিক্রম করছে। এই সংকট মোকাবেলা জাতীয় ঐক্যের কোন বিকল্প নাই। অতিতের সকল ভুল-ত্রুটি ভুলে গিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা না হলে আমাদের জন্য খুই দু:সময় অপেক্ষা করছে।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে আমরা খুব উদ্বিগ্ম। খালেদা জিয়া শ্যাতশ্যতে কারাগারে অসুস্থ। দেশে প্রকৃত গণতন্ত্র ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হলে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই একটি গ্রহনযোগ্য ও অংশগ্রহন মূলক নির্বাচন আদায় করতে হবে।

এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. আবদুল মোকাদ্দিমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহন করেন কল্যাণ পার্টি মহাসচিব এম.এম. আমিনুর রহমান, লেবার পার্টি (একাংশ) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মনিরুজ্জামান মনির, সিনিয়র যুগ্ম মহাসচিব শামসুল আলম, যুগ্ম মহাসচিব রাজু আহমেদ, ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু, ছাত্রমিশন সভাপতি কামরুল ইসলাম সুরুজ প্রমুখ।

দোয়া অনুষ্ঠানে দীর্ঘদিন গুম ও কারাগারে থাকার পর পরিবার, সহকর্মী ও দেশবাসীর নিকট ফিরে আসায় কল্যাণ পার্টি মহাসচিব এম. এম. আমিনুর রহমানকে ন্যাপ-এনডিপি ও লেবার পার্টির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সভায় বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রোগমুক্তি ও সুস্থতা কামনা এবং দেশের সুখ-শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here