গণতন্ত্রের জয়’ হিসেবে দেখছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী

0
321

খবর৭১:মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) টানা তৃতীয়দিনের মতো মেট্রো চ্যানেলে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন মমতা।

মঙ্গলবার অবস্থান কর্মসূচির মঞ্চেই সংবাদ সম্মেলন করেন কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আদালতের এ রায় গণতন্ত্রের জয়। তবে চলমান অবস্থান কর্মসূচি বাতিল করবেন কি-না, সে ব্যাপারে দলের নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে রবিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে হানা দেয় দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) প্রতিনিধি দল। কিন্তু সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা সিবিআই কর্মকর্তাদের আটক করে থানায় নিয়ে যান। পরে তাদের ছেড়ে দেয়া হয়।

ওই খবর শোনার পরপরই রাজীব কুমারের বাড়িতে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন রাতেই ধর্মতলার মেট্রো চ্যানেলে অবস্থান নেন মমতা। সিবিআই কর্মকর্তাদের বাধা দেয়ার জেরে মামলা দায়ের হয় সুপ্রিম কোর্টে।

সোমবার শুনানিতে দেশটির শীর্ষ আদালত মঙ্গলবার শুনানির দিন ধার্য করে। মঙ্গলবার শুনানিতে সর্বোচ্চ আদালত জানিয়ে দেন, এখনই রাজীব কুমারকে গ্রেফতার বা তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়া যাবে না। তবে কলকাতার পুলিশকে তদন্তে সহযোগিতার নির্দেশ দেন সুপ্রিম কোর্ট।

পরে অবস্থান কর্মসূচি থেকে সংবাদ সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শীর্ষ আদালের রায়কে স্বাগত জানিয়ে তিনি বলেন, এই রায় গণতন্ত্রের জয়। রাজীব কুমারের গ্রেফতারি ও সিবিআইয়ের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, আমরা সহযোগিতা করব না বলিনি। চিটফান্ড নিয়ে তার সরকারই তৎপরতা দেখিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here