গঠনতন্ত্র অনুযায়ী তারেককে দায়িত্ব দেয়া হয়েছে: ফখরুল

0
638

খবর৭১: বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের পর তারেক রহমানকে দলীয় প্রধানের দায়িত্ব দেয়া নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের দায়িত্ব কে নেবে সেটা ঠিক করবে বিএনপি। গঠনতন্ত্র অনুযায়ী তারেক রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় গুলশানে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন বিএনপির মহাসচিব।

এর আগে আজ বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী তার ইতালি সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে তারেক রহমানের দায়িত্ব পাওয়ার সমালোচনা করেন। এই মামলায় তারও (তারেক)দশ বছরের সাজা হয়েছে।

প্রধানমন্ত্রী প্রশ্ন তোলে বলেন, ‘বিএনপিতে কি আর একজন মানুষও ছিলেন না দায়িত্ব নেয়ার জন্য?’

বিএনপিকে বাদ দিয়ে সরকার আবার একতরফা নির্বাচনের ছক আঁকছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘তা না হলে খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন কি পারবেন না এ নিয়ে সরকারের এত আশঙ্কা কেন?’

খালেদা জিয়া নির্বাচন না করলে আওয়ামী লীগের সুবিধা সেটা বিএনপি বুঝে এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন গ্রহনযোগ্য হবে না এটাই বাস্তবতা।’ আগামীকাল আপিল করে আইনজীবীরা খালেদা জিয়ার জামিন চাইবেন বলেও জানান ফখরুল।

বিএনপির মহাসচিব অভিযোগ করে বলেন, ‘আদালতের কাঁধে বন্দুক রেখে বিচার বিভাগ নিয়ন্ত্রণ করছে সরকার।’
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here