খেলেছে মরক্কো, জিতেছে পর্তুগাল

0
527

খবর ৭১ঃভাগ্য ফেবারে না গেলে যা হয় তাই হয়েছে মরক্কোর। একের পর এক আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি মরক্কো। যে কারণে খেলার ৪ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যাওয়া পর্তুগাল শেষ পর্যন্ত ১-০তে জয় পায়।

এই ম্যাচে হেরে যাওয়ার মধ্য দিয়ে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায় মরক্কোর। এর আগে নিজেদের প্রথম ম্যাচের অতিরিক্ত সময়ে গোল খেয়ে ইরানের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় মধ্য আফ্রিকার মুসলিম অধ্যুষিত দেশটি।

অন্যদিকে রাশিয়া বিশ্বকাপে পর্তুগালের এটা প্রথম জয়। এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে ৩-৩ ব্যবধানে ড্র করে পর্তুগাল।

মাঠে অসাধারণ খেলেছেন মরক্কোর খেলোয়াড়রা। দুর্ভাগ্য তাদের, ভালো খেলেও গোলের দেখা পাননি তারা।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার মুখোমুখি হয় পর্তুগাল ও মরক্কো।

খেলার শুরুতেই গোল করে দলকে এগিয়ে নেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

খেলার ৯ মিনিটে আরও একিট গোল পেতে পারতেন রোনালদো মরক্কোর ডিফেন্সকে ফাঁকি দিয়ে ডি বক্সের ডান দিক থেকে শট নেন পর্তুগালের তারকা। কিন্তু তার শটটি গোলবারের বাম পাশ দিয়ে বেরিয়ে যায়।

শুরুতে গোল খেয়ে পিছিয়ে যাওয়া মরক্কো মরিয়া হয়ে খেলেও গোল পরিশোধ করতে পারেনি। ম্যাচের ১১ মিনিটে মেধি বেনাতিয়া বক্সের মধ্য থেকে নেয়া হেড ফিরিয়ে দেন পর্তুগালের গোলরক্ষক রুই প্যাত্রিসিও। ১৪ মিনিটে দ্য কস্তার আরেকটি হেড বারের উপর দিয়ে বাইরে চলে যায়।

ম্যাচের ১৮ মিনিটে হাকিম জিয়েচ শট নিলেও তা রুখে দেয় পর্তুগাল। ঠিক পাঁচ মিনিট পর হাকিম ফের আরেকটি শট নেন কিন্তু পর্তুগালের গোলরক্ষক তা আটকে দেন।

খেলার ২৫মিনিটে পেনাল্টির সুযোগ পাওয়ার সম্ভাবনাও ছিল। কিন্তু রেফারির চোখ মরক্কোর স্ট্রাইকারকে জার্সি টেনে মাটিতে ফেলে দেয়ার বিষয়টি এড়িয়ে যায়।

প্রথমার্ধে একাধিক সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি উত্তর আফ্রিকার মুসলিম প্রধান এদেশটি।

১-০ তে পিছিয়ে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে গোল পরিশোধে সব রকম চেষ্টাই করে যায় মরক্বো। একের পর এক আক্রমণ চালায় পর্তুগালের জালে। কিন্তু ভাগ্য ফেবারে না যাওয়ায় মরক্কো মুহুর্মুহু আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here